Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    বেলারুশ থেকে বিমান হামলা চালিয়েছে রাশিয়া: ইউক্রেন


    বেলারুশ থেকে প্রথমবার ইউক্রেন ভূখণ্ডে বিমান হামলা চালিয়েছে রাশিয়া। শনিবার কিয়েভের পক্ষ থেকে এই অভিযোগ করা হয়েছে। ইউক্রেন বলছে, ইউক্রেনবিরোধী যুদ্ধে বেলারুশকে জড়িত করার লক্ষ্য নিয়ে রাশিয়া এই বিমান হামলা চালায়। মার্কিন সাময়িকী নিউজউইক এক প্রতিবেদনে এসব কথা জানিয়েছে।

    ফেসবুকে প্রকাশিত এক বিবৃতিতে ইউক্রেনের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের প্রধান গোয়েন্দা সংস্থা জানায়, ইউক্রেনজুড়ে বড় ধরনের ক্ষেপণাস্ত্র ও বোমা হামলা চালানো হয়েছে। রাশিয়ার বোমারু সরাসরি বেলারুশের ভূখণ্ড থেকে উড়ে এসে এসব হামলা চালিয়েছে।

    ইউক্রেন দাবি করেছে, ছয়টি যুদ্ধবিমান ১২টি ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে। এগুলো বিস্ফোরিত হয়েছে কিয়েভ, চেরনিহিভ ও সুমি অঞ্চলে।


    ইউক্রেনীয় মন্ত্রণালয় বলেছে, এই প্রথমবার বেলারুশের ভূখণ্ড সরাসরি ব্যবহার করে বিমান হামলা চালালো রাশিয়া।

    ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির এক উপদেষ্টা মিখাইলো পোডোলিয়াক জানান, গত রাতে ইউক্রেনে ৪৮টি ক্রুজ ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করা হয়েছে। এগুলো বেসামরিক স্থাপনাকে লক্ষ্যবস্তু বানিয়েছে। রাশিয়া এখনও ইউক্রেনকে ভয় দেখাতে, আতঙ্ক ছড়াতে এবং মানুষকে ভীত করতে চাইছে। ইউক্রেন সবকিছু সম্পর্কে জ্ঞাত এবং যে কোনও কিছুর জন্য প্রস্তুত।

    ইউক্রেনীয় সাংবাদিক ওলগা তোকারিউক বলেছেন, রাত ও ভোরে ৬০টির বেশি ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে। এগুলোর বেশিরভাগ বেলারুশের ভূখণ্ড থেকে। এসব ক্ষেপণাস্ত্র লভিব, জিটোমির, চেরনিহিভ, মাইকোলাইভ, খারকিভ অঞ্চলে আঘাত হেনেছে।
    প্রকাশিত: রবিবার ২৬ জুন ২০২২

    Post Top Ad

    Post Bottom Ad