Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    প্রবীণ সাংবাদিকদের মিলনমেলায় ভিন্নরকম আমেজ, সরগরম আইসিসিবি


     বসুন্ধরা মিডিয়া অ্যাওয়ার্ড-২০২১ প্রদান অনুষ্ঠান উপলক্ষে সরগরম হয়ে উঠেছে রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরা (আইসিসিবি)। ইতিমধ্যে ৬৪ জেলা থেকে প্রবীণ ও গুণী সাংবাদিকরা অনুষ্ঠানস্থলে উপস্থিত হয়েছেন।

    তাঁদের আগমনে ভিন্নরকম আমেজ বিরাজ করছে আইসিসিবিতে।  
    বিকেল থেকে অনুষ্ঠানস্থলে আসতে শুরু করেন অতিথিরা। সন্ধ্যা নাগাদ মুখরিত হয়ে ওঠে পুরো আইসিসিবি প্রাঙ্গণ। অনুষ্ঠানস্থলে উপস্থিত হয়েছেন বিভিন্ন দেশের রাষ্ট্রদূত। অনুষ্ঠানের মূল কার্যক্রম কিছুক্ষণের মধ্যেই শুরু হবে।  

    দেশের গণমাধ্যমে গত বছর প্রকাশিত ও প্রচারিত অনুসন্ধানী প্রতিবেদন বিচার বিশ্লেষণ করে পাঁচটি ক্যাটাগরিতে ১১ জনকে পুরস্কৃত করা হচ্ছে। এ ছাড়া তৃণমূল পর্যায়ে সাংবাদিকতা প্রসারে অবদান রাখার স্বীকৃতিস্বরূপ প্রতিটি জেলা থেকে একজন করে ৬৪ জন প্রবীণ ও গুণী সাংবাদিককে দেওয়া হচ্ছে বিশেষ সম্মাননা।  

    এর মধ্য দিয়ে বসুন্ধরা মিডিয়া অ্যাওয়ার্ড ঘিরে সাংবাদিকদের দীর্ঘ প্রতীক্ষার অবসান হলো। কারা পাচ্ছেন বহুল প্রতীক্ষিত এই পুরস্কার-এ নিয়ে ছিল ব্যাপক উদ্দীপনা। অনুসন্ধানী প্রতিবেদন চেয়ে বিজ্ঞপ্তি প্রকাশের পর ঢাকার সাংবাদিকরা ছাড়াও মফস্বল থেকে প্রচুর প্রতিবেদন জমা পড়ে। পুরস্কারের পুরো প্রক্রিয়াটি হয়েছে অত্যন্ত স্বচ্ছ ও প্রভাবমুক্ত। এ লক্ষ্যে গঠন করা হয় আন্তর্জাতিক মানের জুরি বোর্ড।  

    অধ্যাপক ড. মো. গোলাম রহমানের নেতৃত্বে জুরিবোর্ডে ছিলেন একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক অজয় দাশগুপ্ত, সম্প্রচারে আসার অপেক্ষায় থাকা টেলিভিশন চ্যানেল ‘টিভি টুডে’র প্রধান সম্পাদক মনজুরুল আহসান বুলবুল, দৈনিক দেশ রূপান্তর পত্রিকার সম্পাদক অমিত হাবিব, আলোকচিত্রী ও লেখক নাসির আলী মামুন, চলচ্চিত্র শিক্ষক গবেষক ও পরামর্শক ড. এ জে এম শফিউল আলম ভূঁইয়া, দেশে বিদেশে অনুসন্ধানী সাংবাদিকতা করে ব্যাপক পরিচিতি পাওয়া জুলফিকার আলি মাণিক, ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক শাওন্তী হায়দার। 

    প্রকাশিত: রবিবার ২৯ মে ২০২২

    Post Top Ad

    Post Bottom Ad