• সর্বশেষ আপডেট

    মাদক মামলাতেও জামিন পেলেন সম্রাট

     

    ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাটকে মাদক মামলায় জামিন দিয়েছেন আদালত। এ নিয়ে তিনটি মামলায় জামিন পেলেন তিনি। আর এর ফলে তার মুক্তিতে শুধু বাধা হয়ে রইলো অবৈধ সম্পদ অর্জনের মামলাটি। এই মামলাটিতেও জামিন পেলে সম্রাট কারা মুক্তি পাবেন বলে জানা গেছে।

    সোমবার (১১ এপ্রিল) ঢাকার সপ্তম অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের বিচারক তেহসিন ইফতেকার জামিনের এই আদেশ দেন। আদালতের সংশ্লিষ্ট সূত্র এ তথ্য নিশ্চিত করেছেন।

    সূত্র জানিয়েছে, মাদক মামলায় সম্রাটকে এদিন ১০ হাজার টাকা মুচালেকায় জামিনের আদেশ দেন আদালত। এর আগে গতকাল রবিবার পৃথক দুই মামলায় জামিন পান সম্রাট। এর মধ্যে ঢাকা অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেনের আদালত অর্থপাচার মামলায় এবং ঢাকার প্রথম অতিরিক্ত মহানগর দায়রা আদালত অস্ত্র মামলায় জামিন মঞ্জুর করেন।


    এর আগে মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির পুলিশ পরিদর্শক মেহেদী মাকসুদ আসামি সম্রাটকে আদালতে হাজির করে রমনা থানার মানিলন্ডারিং আইনের মামলায় তিন দিনের রিমান্ডের আবেদন করেন।

    সম্রাটের পক্ষের আইনজীবী এহসানুল হক সমাজী রিমান্ড বাতিল চেয়ে জামিনের প্রার্থনা করেন। রাষ্ট্রপক্ষের আইনজীবী আজাদ রহমান জামিনের বিরোধিতা করে রিমান্ডের জোড় দাবি করে শুনানি করেন। উভয়পক্ষের শুনানি শেষে বিচারক রিমান্ড নামঞ্জুর করে ১০ হাজার টাকা মুচালেকায় জামিনের আদেশ দেন।

    এছাড়াও আজ রবিবার একই দিনে অস্ত্র আইনে আরেক মামলায় সম্রাটের জামিন মঞ্জুর করেছেন বলে জানান তার আইনজীবী এহসানুল হক সমাজী। 

    এদিন সকাল সাড়ে ৯টায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিক্যাল বিশ্ববিদ্যালয় থেকে ঢাকার আদালতে হাজির করে হাজতখানায় রাখা হয়।
    প্রকাশিত: সোমবার ১১ এপ্রিল ২০২২

    Post Top Ad

    Post Bottom Ad