Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    ন্যাটোর প্রশিক্ষণের সময় মার্কিন বিমান বিধ্বস্ত, আরোহী নিখোঁজ

     

    নরওয়েতে পশ্চিমা দেশগুলোর সামরিক জোট ন্যাটোর প্রশিক্ষণের বিধ্বস্ত হয়েছে মার্কিন বাহিনীর একটি যুদ্ধবিমান। বিমানের আরোহীদের এখনও কোনো খোঁজ পাওয়া যায়নি। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ইন্ডিপেন্ডেন্ট।

    প্রতিবেদনে বলা হয়, শুক্রবার (১৮ মার্চ) নরওয়ের উত্তরাঞ্চলে এ ঘটনা ঘটেছে। তথ্যটি নিশ্চিত করেছে দেশটির উদ্ধারকারী বাহিনী জয়েন্ট রেসকিউ কো অর্ডিশন সেন্টার (জেআরসিসিসি) ও নরওয়ে পুলিশ।

    জানা যায়, বিধ্বস্ত হওয়া ওই বিমানটির নাম এমভি ২২বি অসপ্রে। ধসে পড়ার আগে ‘কোল্ড রেসপন্স’ নামে ন্যাটোর একটি সামরিক মহড়ায় অংশ নিয়েছিল যুক্তরাষ্ট্রের সামরিক বাহিনীর মেরিন শাখার নামে নিবন্ধিত এই বিমান। এ সময় ৪ জন আরোহী ছিলেন এতে।

    বিধ্বস্ত হওয়ার আগে জরুরি সংকেত পাঠিয়েছিল এমভি ২২ বি অসপ্রে। সেই সংকেত অনুসরণ করে একটি উদ্ধারকারী হেলিকপ্টার ও নরওয়েজীয় সেনাবাহিনীর একটি ওরিয়ন বিমান উত্তরাঞ্চলীয় উপকূলে মার্কিন উড়োজাহাজটির সন্ধান শুরু করে।

    নরওয়ের আইনশৃঙ্খলা বাহিনী নর্ডল্যান্ড পুলিশের চিফ অব স্টাফ বেন্ট এইলার্টসেন বলেন, আমাদের বলা হয়েছিল বিমানটিতে ৪ জন আরোহী রয়েছেন। ইতোমধ্যে আমরা সেটির ধ্বংসাবশেষের সন্ধান পেয়েছি, কিন্তু আরোহীদের কোনো খোঁজ এখন পর্যন্ত পাওয়া যায়নি।
    প্রকাশিত: শনিবার ১৯ মার্চ ২০২২

    Post Top Ad

    Post Bottom Ad