Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    পুলিশের পিটুনিতে গণ-অধিকার পরিষদের সমাবেশ পণ্ড

     


    নিত্য প্রয়োজনী দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের দাবিতে রাজধানীর কেন্দ্রীয় শহীদ মিনারে গণ-অধিকার পরিষদের পূর্বঘোষিত সমাবেশ পুলিশের বাধায় পণ্ড হয়েছে।দলটির একাধিক নেতাদের অভিযোগ করেছেন,  নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতির প্রতিবাদে শুক্রবার (৪ মার্চ) বেলা ৩টায় রাজধানীর কেন্দ্রীয় শহীদ মিনারে গণঅধিকার পরিষদের গণসমাবেশের আয়োজন করা কথা থাকলে, দুপুরের পর থেকে নেতাকর্মীরা আসতে শুরু করে। 

     শাহাবাগ মোড়ে পুলিশ তাদের বাধা দেয়।তারা জানান, পরে সেখান থেকে জাতীয় প্রেস ক্লাবের সামনে এসে গণ-অধিকার পরিষদের নেতকর্মীরা অবস্থান নেন এবং পরে তারা তাদের পল্টনের দলীয় কার্যলয়ে চলে যায়।গণ-অধিকার পরিষদের আহ্বায়ক রেজা কিবরিয়া হামলার নিন্দা জানিয়ে বলেন, ‘ওদের বিরুদ্ধে জনগণ রুখে দাঁড়াবে। 

    ৯১-তে রুখে দাঁড়িয়েছিল, এবারও রুখে দাঁড়াবে। এই সরকারকে তারা এমন এক জায়গায় পাঠাবে, তা আপনারা দেখতে পাবেন।’হামলার বিষয়ে গণঅধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর বলেন, ‘সভা-সমাবেশ, মিছিল-মিটিংয়ের মতো সাংবিধানিক ও গণতান্ত্রিক অধিকারে হস্তক্ষেপ করাটা সম্পূর্ণ বেআইনি ও অমানবিক।

     কাজেই প্রশাসনের ভাই-বোনদের অনুরোধ করবো; সরকারের বেআইনি নির্দেশ পালন করবেন না।’
    চাল, ডাল, তেল, পেঁয়াজসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য নিম্ন আয়ের মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে নিয়ে আসাসহ ৩ দফা দাবিতে বেলা ৩টায় কেন্দ্রীয় শহীদ মিনারে গণসমাবেশের ডাক দেয় সংগঠনটি।


    প্রকাশিত: শুক্রবার ০৪ মার্চ ২০২২

    Post Top Ad

    Post Bottom Ad