• সর্বশেষ আপডেট

    দেশের উন্নতি বিশ্বের অনেক দেশের কাছে গবেষণার বিষয় হয়ে দাঁড়িয়েছে

     

    পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ বলেছেন, ‘বাংলাদেশে এখন ক্ষুধা পরাজিত হচ্ছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বাংলাদেশের স্বপ্ন বাস্তবায়ন হচ্ছে। গত ১৪ বছরে বাংলাদেশের অর্থনীতি ও সামাজিক ক্ষেত্রে বিস্ময়কর উন্নতি হয়েছে। যা বিশ্বে এখন রোল মডেল হিসেবে পরিগণিত।

     বাংলাদেশের উন্নতি বিশ্বের অনেক দেশের কাছে গবেষণার বিষয় হয়ে দাঁড়িয়েছে।’মঙ্গলবার (২২ মার্চ) বিকালে যশোর পুলিশ লাইন্সের মাঠে জেলা পুলিশের বার্ষিক সমাবেশ ও ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।বেনজীর আহমেদ বলেন, ‘বাংলাদেশের বিরুদ্ধে ষড়যন্ত্র এখনও থেমে নেই। দেশের মধ্যে এবং বাইরে ষড়যন্ত্র চলছে। সব ষড়যন্ত্রকে মোকাবিলা করতে আমাদের সবাইকে ঐক্যবদ্ধ হয়ে থাকতে হবে। 

    সব ষড়যন্ত্র দুই পায়ে মাড়িয়ে সামনের দিকে এগিয়ে যেতে হবে। বাংলাদেশ বিজয়ীর দেশ, বীরের দেশ। এ দেশে কোনও শত্রু থাকবে না। ভেতর ও বাইরের ষড়যন্ত্রকে একসঙ্গে মোকাবিলা করতে হবে। ঠিক যেভাবে বঙ্গবন্ধুর নেতৃত্বে এ দেশ স্বাধীন হয়েছিল।’তিনি যশোরের ক্রীড়া প্রতিযোগিতার ভূয়সী প্রশংসা করে বলেন, ‘যশোরের সাংস্কৃতিক সংগঠনের মনোরম ডিসপ্লে দেখে মুগ্ধ হয়েছি।

     জাতীয় পর্যায়ে এই ধরনের প্রদর্শনী হয়।’পুলিশ প্রধান বলেন, ‘পুলিশের জন্য খেলাধুলা খুবই গুরুত্বপূর্ণ। খেলার সঙ্গে কাজের সম্পর্ক রয়েছে। পুলিশের ফিজিক্যাল ফিটনেস ও দৃঢ় মানসিকতায় খেলাধুলা সাহায্য করে। এতে বাহিনীর মধ্যে শৃঙ্খলা, শরীর চর্চা ও মুক্তবুদ্ধির চর্চা বাড়ে। পুলিশের জাতীয় পর্যায়ে নানা ধরনের খেলা রয়েছে। এখন কাবাডি, ফুটবল, ক্রিকেট, অ্যাথলেটিকসসহ নানা জাতীয় পর্যায়ের খেলায় বাংলাদেশ পুলিশ অংশ নেয়।

    যশোরে এই ধরনের আয়োজন অব্যাহত থাকবে বলে তিনি আশা প্রকাশ করেন।পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ বলেছেন, ‘বাংলাদেশে এখন ক্ষুধা পরাজিত হচ্ছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বাংলাদেশের স্বপ্ন বাস্তবায়ন হচ্ছে। গত ১৪ বছরে বাংলাদেশের অর্থনীতি ও সামাজিক ক্ষেত্রে বিস্ময়কর উন্নতি হয়েছে। যা বিশ্বে এখন রোল মডেল হিসেবে পরিগণিত।

     বাংলাদেশের উন্নতি বিশ্বের অনেক দেশের কাছে গবেষণার বিষয় হয়ে দাঁড়িয়েছে।’মঙ্গলবার (২২ মার্চ) বিকালে যশোর পুলিশ লাইন্সের মাঠে জেলা পুলিশের বার্ষিক সমাবেশ ও ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।বেনজীর আহমেদ বলেন, ‘বাংলাদেশের বিরুদ্ধে ষড়যন্ত্র এখনও থেমে নেই। দেশের মধ্যে এবং বাইরে ষড়যন্ত্র চলছে। সব ষড়যন্ত্রকে মোকাবিলা করতে আমাদের সবাইকে ঐক্যবদ্ধ হয়ে থাকতে হবে। সব ষড়যন্ত্র দুই পায়ে মাড়িয়ে সামনের দিকে এগিয়ে যেতে হবে। বাংলাদেশ বিজয়ীর দেশ, বীরের দেশ।

     এ দেশে কোনও শত্রু থাকবে না। ভেতর ও বাইরের ষড়যন্ত্রকে একসঙ্গে মোকাবিলা করতে হবে। ঠিক যেভাবে বঙ্গবন্ধুর নেতৃত্বে এ দেশ স্বাধীন হয়েছিল।’তিনি যশোরের ক্রীড়া প্রতিযোগিতার ভূয়সী প্রশংসা করে বলেন, ‘যশোরের সাংস্কৃতিক সংগঠনের মনোরম ডিসপ্লে দেখে মুগ্ধ হয়েছি। জাতীয় পর্যায়ে এই ধরনের প্রদর্শনী হয়।’পুলিশ প্রধান বলেন, ‘পুলিশের জন্য খেলাধুলা খুবই গুরুত্বপূর্ণ। খেলার সঙ্গে কাজের সম্পর্ক রয়েছে। পুলিশের ফিজিক্যাল ফিটনেস ও দৃঢ় মানসিকতায় খেলাধুলা সাহায্য করে।

     এতে বাহিনীর মধ্যে শৃঙ্খলা, শরীর চর্চা ও মুক্তবুদ্ধির চর্চা বাড়ে। পুলিশের জাতীয় পর্যায়ে নানা ধরনের খেলা রয়েছে। এখন কাবাডি, ফুটবল, ক্রিকেট, অ্যাথলেটিকসসহ নানা জাতীয় পর্যায়ের খেলায় বাংলাদেশ পুলিশ অংশ নেয়।’ যশোরে এই ধরনের আয়োজন অব্যাহত থাকবে বলে তিনি আশা প্রকাশ করেন।

    প্রকাশিত: মঙ্গলবার ২২ মার্চ ২০২২

    Post Top Ad

    Post Bottom Ad