• সর্বশেষ আপডেট

    ২১ ফেব্রুয়ারি যান চলাচলে সিএমপি’র নির্দেশনা

     


    চট্টগ্রাম: ২০ ফেব্রুয়ারি রাত ৯টা থেকে কিছু নির্দিষ্ট সড়কে যান চলাচল বন্ধ থাকবে, কিছু সড়কে একমুখি যান চলবে। ২১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে নগর পুলিশের (সিএমপি) ট্রাফিক দক্ষিণ বিভাগ যান চলাচল নিয়ন্ত্রণে এ নির্দেশনা দিয়েছে। শনিবার (১৯ ফেব্রুয়ারি) চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের বিজ্ঞপ্তিতে যানজট এড়াতে সড়কগুলো ব্যবহার না করতে অনুরোধ জানানো হয়েছে।বিজ্ঞপ্তিতে বলা হয়, ২১ ফেব্রুয়ারি মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস যথাযথ মর্যাদার সাথে উদযাপনের জন্য সরকারিভাবে চট্টগ্রাম মিউনিসিপ্যাল মডেল স্কুল অ্যান্ড কলেজ মাঠে স্থাপিত শহীদ মিনারে ভাষা শহীদদের স্মরণে অনুষ্ঠানমালার আয়োজন করা হয়েছে।

    অনুষ্ঠান সুন্দর ও সুশৃঙ্খলভাবে উদযাপনের লক্ষ্যে সিএমপি’র ট্রাফিক-দক্ষিণ বিভাগ কর্তৃক বিশেষ ট্রাফিক পুলিশী ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।নির্দেশনাগুলো হলো: ২০ ফেব্রুয়ারি রাত ৯টা থেকে তিনপুল হতে আমতল, আমতল হতে নিউ মার্কেট, নিউ মার্কেট হতে আমতল এবং সিনেমা প্যালেস হতে রাইফেল ক্লাব সড়কে সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ থাকবে।তিনপুল মোড় থেকে শিক্ষা অফিস হয়ে আমতল পর্যন্ত একমুখি চলাচল থাকবে। নিউ মার্কেট, আমতল, তিনপুল ও সিনেমা প্যালেস মোড়ে রোড ব্লক স্থাপন করে যানবাহনসমূহ ডাইভারশন করে দেওয়া হবে।

    শহীদ মিনারে ফুল দিতে আসা সকল গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ ও সরকারি কর্মকর্তারা ওয়াসা- কাজির দেউরী-নেভাল ক্রসিং-লাভ লেইন-বৌদ্ধ মন্দির-বোস ব্রাদার্স-রাইফেল ক্লাব হয়ে আমতল মোড় ড্রপিং জোন হিসেবে ব্যবহার করবেন এবং পরবর্তীতে প্রধান পার্কিং স্থান হিসেবে রাইফেল ক্লাব মাঠে গাড়ি পার্কিং করবেন। 

     এছাড়াও অন্যদিক থেকে আসা গাড়িসমূহ নিজ নিজ সুবিধা অনুযায়ী নিউ মার্কেট এবং তিনপুল ড্রপিং জোন হিসেবে ব্যবহার করতে পারবেন। অনুষ্ঠানস্থলে আসা সকলে আমতল থেকে পায়ে হেঁটে শহীদ মিনারে (চট্টগ্রাম মিউনিসিপ্যাল মডেল স্কুল অ্যান্ড কলেজ) এসে ফুল দিয়ে পুনরায় আমতল মোড়ে গিয়ে গাড়িতে উঠে জুবলী রোড হয়ে ফিরে যাবেন।

    প্রকাশিত: শনিবার ১৯ ফেব্রুয়ারি ২০২২