Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতি: আ.লীগ সমর্থিত প্যানেলের সংখ্যাগরিষ্ঠতা

      

    চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সমন্বয় পরিষদ থেকে সভাপতি-সাধারণ সম্পাদকসহ ১০ প্রার্থী নির্বাচিত হয়েছেন। অপরদিকে সিনিয়র সহ-সভাপতি ও সহ-সাধারণ সম্পাদকসহ বিএনপি-জামায়াত সমর্থিত ঐক্য পরিষদ প্যানেলের ৯ প্রার্থী নির্বাচিত হয়েছেন।

    বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) দিবাগত গভীর রাতে এ ফলাফল ঘোষণা করা হয়। ওই দিন সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ হয়।

    প্রধান নির্বাচন কমিশনার রেজা উল করিম চৌধুরী জানান, নির্বাচন শান্তিপূর্ণ হয়েছে। ৫ হাজার ২০১ ভোটারের মধ্যে ৪ হাজার ১৯৩ জন ভোট দেন। ১৯ পদের বিপরীতে প্রার্থী ছিলেন ৩৯ জন।


    সভাপতি পদে সমন্বয় পরিষদ থেকে নির্বাচিত হয়েছেন বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আবু মোহাম্মদ হাশেম। তিনি পেয়েছেন দুই হাজার ৯৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ঐক্য পরিষদের নাজিম উদ্দিন পান দুই হাজার ৫৮ ভোট।

    অপরদিকে সাধারণ সম্পাদক পদে সমন্বয় পরিষদ থেকে নির্বাচিত হন অ্যাডভোকেট এ এইচ এম জিয়া উদ্দিন । তিনি পেয়েছেন এক হাজার ৯৫৭ ভোট। তার প্রতিদ্বন্দ্বী ঐক্য পরিষদের আবদুস সাত্তার সরওয়ার পেয়েছেন এক হাজার ৬২৬ ভোট।

    সমন্বয় পরিষদ থেকে সহ-সভাপতি পদে মোহাম্মদ আজিজ উদ্দিন হায়দার, অর্থ সম্পাদক পদে এম সালাহউদ্দিন মনসুর চৌধুরী রিমু, পাঠাগার সম্পাদক পদে মো. জাহিদুল ইসলাম চৌধুরী, তথ্য ও প্রযুক্তি সম্পাদক পদে মো. মেজবাহ উদ্দিন দোয়েল ও কার্যকরী সদস্য পদে এ এন এম রুকনুজ্জামান মুন্না, শ্যামল চৌধুরী,  সেলিনা আক্তার ও মো. খোরশেদ  জয় পেয়েছেন।

    ঐক্য পরিষদ থেকে নির্বাচিতরা হলেন- সিনিয়র সহ-সভাপতি পদে শফিউল্লাহ, সহ-সাধারণ সম্পাদক পদে এরশাদুর রহমান, সাংস্কৃতিক ও ক্রীড়া সম্পাদক পদে লায়লা নুর। কার্যকরী সদস্য পদে বিজয়ীরা হলেন- মো. আব্দুল্লাহ আল মামুন,  আইনুল কামাল, বিলকিস আরা মিতু, মিনহাজ উদ্দিন, মো. তৌহিদুল বারি চৌধুরী  ও তৌহিদুল ইসলাম।

    প্রকাশিত: শুক্রবার ১১ ফেব্রুয়ারি ২০২২

    Post Top Ad

    Post Bottom Ad