• সর্বশেষ আপডেট

    সিএমপি সার্ভিস সেন্টারে প্রতিটি থানার জিডি করা যাবে

     

    চট্টগ্রাম: নগরের ডবলমুরিং থানার আগ্রাবাদ বাদামতলী মোড়ে পুলিশের সেবাকে মানুষের কাছে সহজে পৌঁছে দেওয়ার লক্ষ্যে ‘সিএমপি সার্ভিস সেন্টার’ উদ্বোধন করা হয়েছে।

    বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) সকাল ১১টার দিকে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) কমিশনার সালেহ্ মোহাম্মদ তানভীর এ সেন্টারের উদ্বোধন করেন।


    এ সময় সিএমপি কমিশনার বলেন, মোবাইল এবং গুরুত্বপূর্ণ ডকুমেন্টস হারানো সংক্রান্ত সিএমপি'র সব থানার সাধারণ ডায়েরি (জিডি) সিএমপি সার্ভিস সেন্টারে লিপিবদ্ধ করা যাবে। জিডির আবেদনটি অনলাইনে সংশ্লিষ্ট থানায় প্রেরণ করে থানা কর্তৃক জিডি রেকর্ড হওয়ার পর পুনরায় থানা থেকে অনলাইনে সার্ভিস সেন্টারে প্রেরণ করা হবে। সার্ভিস সেন্টার থেকে সেই জিডির কপি আবেদনকারীকে প্রদান করা হবে।
    তিনি বলেন, সার্ভিস সেন্টারে ট্রাফিক পুলিশের সঙ্গে সম্পর্কিত যেকোনো মামলার জরিমানা গ্রহণ করা হবে। ট্রাফিক পুলিশ কর্তৃক মামলার কারণে জব্দকৃত কাগজপত্রাদি যানবাহনের মালিককে প্রদান করা হবে। আগ্রাবাদ গুরুত্বপূর্ণ বাণিজ্যিক এলাকা হওয়ায় এখানে অনেক মানুষ বিভিন্ন কাজে আসেন। সিএমপির সার্ভিস সেন্টার থেকে সেবাসমূহ সহজেই গ্রহণ করতে পারবেন। পর্যায়ক্রমে নগরের আরও কয়েকটি স্থানে সার্ভিস সেন্টার স্থাপন করা হবে।

    জিডি করা এবং ট্রাফিকের মামলাসংক্রান্ত সেবা পাওয়ার জন্য সেবা প্রার্থীকে অবশ্যই জাতীয় পরিচয়পত্র এবং তার নিজের নামে নিবন্ধিত মোবাইল নম্বর সঙ্গে আনতে হবে। প্রতি রোববার থেকে বৃহস্পতিবার সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত সার্ভিস সেন্টারে সেবা প্রদান করা হবে।

    এ সময় অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) শ্যামল কুমার নাথ, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশন) মো. শামসুল আলমসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


    প্রকাশিত: বৃহস্পতিবার ১৭ ফেব্রুয়ারি ২০২২

    Post Top Ad

    Post Bottom Ad