• সর্বশেষ আপডেট

    সাদার্ন ইউনিভার্সিটিতে ইসলামিক স্টাডিজ বিভাগে বিদায়—বরণ অনুষ্ঠান সম্পন্ন

     

    সাদার্ন ইউনিভার্সিটি বাংলাদেশ’র ইসলামিক স্টাডিজ বিভাগের স্প্রিং সেমিস্টার ২০২২ এর নবীনবরণ ও বিদায় অনুষ্ঠান সম্প্রতি স্থায়ী ক্যাম্পাস, বায়েজিদ আরেফিন নগরে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের হল রুমে ইসলামিক স্টাডিজ বিভাগের বিভাগীয় প্রধান ও সহকারি অধ্যাপক সৈয়দ মুহাম্মদ জালাল উদ্দীন আল আযহারীর সভাপতিত্বে¡ আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিভাগের সহকারী অধ্যাপক মুহাম্মদ আলাউদ্দিন চৌধুরী, প্রভাষক মো. মহিউদ্দিনসহ নবীন ও প্রবীণ শিক্ষার্থীরা।

    দেশের উচ্চ শিক্ষা বিস্তারে সাদার্ন ইউনিভার্সিটির অবদান তুলে ধরে সভাপতির বক্তব্যে সৈয়দ জালাল উদ্দীন আযহারী বলেন, মানসম্পন্ন আধুনিক ও নৈতিক শিক্ষা নিশ্চিত করতে ইসলামিক স্টাডিজ বিভাগ প্রতিশ্রম্নতিবদ্ধ। সমাজে আধুনিক শিক্ষার পাশাপাশি নৈতিক শিক্ষার কোন বিকল্প নেই। বর্তমান প্রযুক্তি নির্ভর প্রজন্মকে নৈতিক শিক্ষায় শিক্ষিত করতে না পারলে জাতি হিসেবে আমাদের অস্তিত্ব হুমকির মুখে পড়বে। নৈতিক অবক্ষয়ের এই ক্রান্তিকালীন সময়ে শিক্ষার্থীদেরকে সমাজে নৈতিক শিক্ষা প্রসারে অবদান রাখার আহবান জানান তিনি। এসময় তিনি বিদায়ী শিক্ষার্থীদের শুভ কামনা ও নতুনদের স্বাগত জানান।

    অনুষ্ঠানে বিদায়ী শিক্ষার্থীরা তুলে ধরেন তাদের অর্জিত অভিজ্ঞতা এবং নবীনরা প্রকাশ করেন নিজেদের অনুভূতি। নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে বিশ^বিদ্যালয়ের নিয়ম—কানুন ও একাডেমিক কার্যক্রমের উপর পরামর্শমূলক আলোচনা করেন বিভাগের শিক্ষকবৃন্দ।


    প্রকাশিত: রবিবার ৩০ জানুয়ারি ২০২২

    Post Top Ad

    Post Bottom Ad