• সর্বশেষ আপডেট

    পার্কভিউতে পুনরায় চালু হলো করোনা ডেডিকেটেড ইউনিট।

      

    চট্টগ্রাম নগরীর পার্কভিউ হাসপাতালে পুনরায় করোনা ডেডিকেটেড ইউনিট চালু করা হয়েছে। দেশে হঠাৎ করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন সংক্রমন বৃদ্ধি পাওয়ায় হাসপাতালটি নগরবাসীর সেবায় আবারো করোনা ডেডিকেটেড ইউনিট চালু করল।


    এর আগেও মহামারি করোনা ভাইরাসের আক্রান্ত রোগীরা চিকিৎসা সেবা পেতে ঘুরতে হয়েছে হাসপাতালের দোয়ারে দোয়ারে। চট্টগ্রামেও ছিল একই চিত্র, দেশের মানুষ দেখেছে হাসপাতেল বেড না পেয়ে অক্সিজেনের অভাবে রাস্তায় হাসপাতালের গাইটে মারা গিয়েছে অনেক মানুষ।

    সেই সময় চট্টগ্রামে সরকারি হাসপাতল গুলোতে ছিল করোনা আক্রান্ত রোগী কানায় কানায় ভরা, বেড না পেয়ে করোনা আক্রান্ত রোগী নিয়ে স্বজনদের আহাজারীতে ভারি হয়ে উঠেছিল দেশের আকাশ বাতাস।


    বেসরকারী হাসপাতাল গুলোর দোয়ারে দোয়ারে ঘুরেও করোনা চিকিৎসা দুরের কথা অন্যন্য রোগের চিকিৎসা সেবাও পাইনি সাধারন মানুষ। সেই সময় সর্বপ্রথম করোনায় আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা দিতে এগিয়ে আসে  পার্কভিউ হাসপাতাল।

    কভিড আক্রান্ত রোগীদের জন্য  প্রস্তুত করা হয় করোনা ডেডিকেটেড  ইউনিট। সম্পূর্ণ আলাদা ব্যবস্থাপনায় হাসপাতালের দুটি ফ্লোরে শুরুতে ৫২টি আইসোলেশন বেড ও ১৮টি আইসিইউ, বেড নিয়ে চিকিৎসা কার্যক্রম। পরিসংখানে দেখা গেছে পার্কভিউ হসপিটালে চিকিৎসা সেবা পেয়ে সুস্থের হারছিল অনেক বেশি মৃত্যুর সংখ্যা ছিল অতি নগন্য।

    মাঝে করোনার প্রকোপ কিছুটা কমলেও এবছর হঠাৎ করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন চোখ রাঙাতে শুরু করেছে দিনে দিনে বৃদ্ধি পাচ্ছে আক্রান্তের সংখ্যা। তাই এবারো ভয়াবহ ওমিক্রন  আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছে হাসপাতালটি।

    পার্কভিউ হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. এটিএম রেজাউল করিম বলেন, করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন ছড়িয়ে পড়ছে আক্রান্ত রোগীর সংখ্যা দিন দিন বেড়েই চলেছে, তায় আবারো আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা দিতে পুনরায় করোনা ডেডিকেটেড ইউনিট চালু করেছি। বিশেষজ্ঞ চিকিৎসক ধারা ওমিক্রন আক্রান্ত রোগীদের সেবা দেয়া হবে।

    এর আগেও আমরা ৪০ জন অভিজ্ঞ ডাক্তার নার্স করোনা ইউনিটে চিকিৎসায় নিয়োজিত করেছিলাম। ডাক্তাররা যেন নিয়মিত চিকিৎসা সেবা প্রদান করেন সেজন্য ডাক্তারদের অগ্রিম আর্থিক প্রনদনাও দিয়েছিলাম, তাদের আলাদা থাকার ব্যবস্থা করা হয়েছিল।

    তিনি বলেন আমরা সামাজিক দ্বায়বদ্ধতা থেকে নিরলসভাবে মহামারি করোনা ভাইরাসের চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছি।


    প্রকাশিত: বৃহস্পতিবার ১৩ জানুয়ারি ২০২২