• সর্বশেষ আপডেট

    হিলির দুই মাদ্রাসাছাত্রকে ৪ ঘণ্টা পর ফেরত দিলো বিএসএফ

     

    দিনাজপুরের হিলি সীমান্ত এলাকা থেকে আটকের চার ঘণ্টা পর দুই মাদ্রাসাছাত্রকে ছেড়ে দিয়েছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। পতাকা বৈঠকের পর রবিবার (১৬ জানুয়ারি) বিকাল সাড়ে ৫টায় বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) কাছে তাদেরকে হস্তান্তর করে বিএসএফ।

    দুপুর দেড়টার দিকে হিলি সীমান্তের ২৮৫ নম্বর মেইন পিলার ১০-এস-এর বালুরচর এলাকার ভারত অংশ থেকে তাদের ধরে নিয়ে যায় বিএসএফ। তারা আলিহাট গাজী আমেনিয়া দাখিল মাদ্রাসার দশম ও অষ্টম শ্রেণির ছাত্র।

    ঘটনার পর বিজিবি ও বিএসএফের মাঝে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে বিজিবির পক্ষে নেতৃত্ব দেন বিজিবির হিলি আইসিপি ক্যাম্প কমান্ডার সুবেদার আলম হোসেন ও বিএসএফের পক্ষে নেতৃত্ব দেন ভারতের হিলি বিএসএফের ক্যাম্প কমান্ডার ইন্সপেক্টর সুলতান সিং। 

    এ ছাড়া সেখানে হাকিমপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শাহিনুর রেজা শাহীন ও আলিহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু সুফিয়ান উপস্থিত ছিলেন।

    বিজিবির হিলি আইসিপি ক্যাম্প কমান্ডার সুবেদার আলম হোসেন জানান, দুই ছাত্রকে আটকের পর বিকালে সীমান্তে দুই বাহিনীর মাঝে বৈঠক হয়। পরে তাদেরকে ফেরত দেয় বিএসএফ। আমরা দুই জনকে পুলিশের কাছে হস্তান্তর করেছি।

    হাকিমপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খায়রুল বাশার বলেন, ও তারা অপ্রাপ্ত বয়স্ক। টিকা দিতে এসে সীমান্ত দেখতে গিয়ে ভুলে ভারতে চলে যায়। তাদের অবৈধ অনুপ্রবেশ বা অনৈতিক কোনও উদ্দেশ্য ছিল না। তাই তাদেরকে পরিবার ও জনপ্রতিনিধির কাছে বুঝিয়ে দেওয়া হবে। 


    প্রকাশিত: রবিবার ১৬ জানুয়ারি ২০২২

    Post Top Ad

    Post Bottom Ad