Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    পুলিশের ওপর হামলা, বিএনপির ৩১ নেতাকর্মী কারাগারে

     


    নাটোরে পুলিশের ওপর হামলার ঘটনায় দায়ের করা মামলায় এজাহারভুক্ত আসামি বিএনপির ৩১ নেতা কর্মীকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

    মঙ্গলবার দুপুরে জেলা বিএনপির সদস্য সচিব রহিম নেওয়াজের নেতৃত্বে ৮০ জন নেতা-কর্মী নাটোর জেলা ও দায়রা জজ শরিফ উদ্দিনের আদালতে আত্মসমর্পণ করেন। এ সময় জামিনের আবেদন করেন বিএনপি নেতা-কর্মীদের আইনজীবীরা। পরে শুনানি শেষে বিচারক বিএনপির ৩১ নেতা-কর্মীকে কারাগারে প্রেরণ এবং অবশিষ্ট ৪৯ জনের জামিন মঞ্জুর করেন।

    ৩১ নেতাকর্মীদের মধ্যে রয়েছেন নাটোর শহর বিএনপির সদস্য সচিব জিল্লুর রহমান খান বাবুল চৌধুরী, সাবেক ভাইস চেয়ারম্যান ফয়সাল আবুল, ছাত্রদলের সভাপতি কামরুল ইসলাম, সাবেক নেতা সানোয়ার হোসেন তুষার। 

    এর আগে ১ ডিসেম্বর অভিযুক্তরা উচ্চ আদালত থেকে ৪ সপ্তাহের আগাম জামিন নিয়েছিলেন। জামিনের মেয়াদ শেষ হওয়ায় মঙ্গলবার তারা নিম্ন আদালতে আত্মসমর্পণ করেন।

    ২০২১ সালের ২২ নভেম্বর খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে নাটোর শহরের আলাইপুর দলীয় কার্যালয়ের সামনে সমাবেশ করে বিএনপি। সে সময় পুলিশের সঙ্গে বিএনপি নেতা কর্মীদের সংঘর্ষে ওসি, সাংবাদিকসহ ২০ জন আহত হন। এতে পুলিশ বাদী হয়ে মোট ১১৬ জনের নাম উল্লেখসহ পাঁচ শতাধিক অজ্ঞাত আসামি করে মামলা দায়ের করেন।

    প্রকাশিত:  জানুয়ারি ২০২২

    Post Top Ad

    Post Bottom Ad