Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    সংসদ অধিবেশনে এমপিদের মারামারি।

     


    সংসদে অধিবেশন চলাকালীন কিল-ঘুষিতে জড়িয়ে পড়েছেন মধ্যপ্রাচ্যের দেশ জর্ডানের আইনপ্রণেতারা। মঙ্গলবার সংসদ অধিবেশনে কয়েকজন আইনপ্রণেতার উত্তপ্ত বাক্য-বিনিময়ের পর মারামারি শুরু হয় বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন।

    প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে ব্রিটিশ বার্তাসংস্থা রয়টার্স এক প্রতিবেদনে বলছে, সংসদে অধিবেশন চলাকালীন একজন আইনপ্রণেতা বিতর্কিত মন্তব্য করেন। তার ওই মন্তব্য ঘিরে আইনপ্রণেতাদের মধ্যে তীব্র বাক-বিতণ্ডা শুরু হয়। পরে সংসদের স্পিকার ওই আইনপ্রণেতাকে সংসদ কক্ষ ত্যাগ করার আহ্বান জানান।

    স্পিকারের এই আহ্বানের পর সংসদের বেশ কয়েকজন আইনপ্রণেতা একে অপরকে লক্ষ্য করে কিল-ঘুষি মারতে থাকেন। দেশটির সরকারি টেলিভিশনে সরাসরি সম্প্রচারিত সংসদ অধিবেশনের ভিডিও ফুটেজে দেখা যায়, কয়েকজন এমপি পরস্পরকে কিল-ঘুষি মারছেন। এ সময় ঘুষি খেয়ে একজন আইনপ্রণেতা মেঝেতে পড়ে যান।

    জর্ডানের সংসদে এই মারামারি কয়েক মিনিট ধরে চলে। এ সময় সংসদ সদস্যরা চিৎকার চেঁচামেচিও করেন।

    সংসদ অধিবেশন চলাকালীন একজন আইনপ্রণেতা বিতর্কিত মন্তব্য করায় কিলঘুষি শুরু হয়
    দেশটির সংবিধানের প্রস্তাবিত সংশোধনী নিয়ে সংসদ অধিবেশনে বিতর্ক শুরু হয়। এই বিতর্কে অংশ নিয়ে একজন আইনপ্রণেতা বিতর্কিত মন্তব্য করেন।

    পরে সংসদের অন্যান্য আইনপ্রণেতারা তাকে বিতর্কিত মন্তব্যের জন্য ক্ষমা চাইতে বলেন। কিন্তু ওই আইনপ্রণেতা ক্ষমা চাইতে অস্বীকার করায় কিলঘুষি শুরু হয়। তবে কয়েক মিনিট ধরে কিল-ঘুষি চললেও তাতে কেউ আহত হননি।

    সংসদ অধিবেশনের প্রত্যক্ষদর্শী ও আইনপ্রণেতা খলিল আতিয়েহ বলেন, কয়েকজন সংসদ সদস্যের বাক-বিতণ্ডা মুষ্টিযুদ্ধে রূপ নেয়। এ ধরনের আচরণ আমাদের জন্যগণের কাছে গ্রহণযোগ্য নয় এবং আমাদের দেশের সুনামের ক্ষতি করছে।

    প্রকাশিত: বুধবার ২৯ ডিসেম্বর ২০২১

    Post Top Ad

    Post Bottom Ad