Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    র‍্যাবের উপর হামলা গুলিবিদ্ধসহ আহত অনেকে।

      

    চট্টগ্রামের ফটিকছড়িতে ডাকাত সন্দেহে র‌্যাব সদস্যদের উপর হামলার ঘটনা ঘটেছে। 

    সোমবার (২৭ ডিসেম্বর) সন্ধ্যা ৬টার দিকে ভূজপুর থানাধীন সুয়াবিল বারমাসিয়া চা বাগানে এ ঘটনা ঘটে। এতে পাঁচ র‌্যাব সদস্য সহ কয়েকজন চা শ্রমিক আহত হয়েছে।

    প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, সোমবার বিকালে র‌্যাব-৭ এর একটি অভিযানিক দল সাদা পোষাকে বারমাসিয়া চা বাগানের শ্রমিক ও বাংলা মদের কারবারী চিত্তরঞ্জন (৪৫) কে আটক করতে যান। এসময় বাগানের কিছু শ্রমিক ডাকাত এসেছে বলে পাগলা ঘণ্টা (মূলত বাগানের অভ্যন্তরে কোন দুর্ঘটনা ঘটনা ঘটলে সংকেত হিসেবে এই ঘণ্টা বাঁজানো হয়) বাঁজিয়ে দেয়।

    মুহুর্তের মধ্যে বাগানের বিভিন্ন এলাকা থেকে বিপুল সংখ্যক শ্রমিক এসে র‌্যাব সদস্যদের ঘিরে তাদের উপর চড়াও হয়। র‌্যাব সদস্যদের মারধর করে বেশকিছু উশৃঙ্খল শ্রমিক। এতে ৫ র‌্যাব সদস্য গুরুতর আহত হয়। 

    এক পর্যায়ে র‌্যাব-শ্রমিকের হাতাহাতিতে র‌্যাবের গুলিতে মনতোষ (৫৫) নামে এক শ্রমিক আহত হয়। খবর পেয়ে ভূজপুর থানা পুলিশ আহত র‌্যাব সদস্যদের ঘটনাস্থল থেকে উদ্ধার করে প্রথমে নাজিরহাটস্থ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং পরে গুরুতর আহত অবস্থায় চমেকে প্রেরণ করা হয়।

    অপরদিকে, বাগানের উত্তেজিত শ্রমিকরা র‌্যাবের ব্যবহৃত একটি হাইচ (ঢাকামেট্রো চ ২৫-৬৭১১), ও ১টি প্রাইভেট কার (চট্টমেট্রো গ ৪৫-২০২৯) ভাংচুর করে। পরে বিপুল পরিমাণ পুলিশ ও র‌্যাব সদস্য ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। সন্ধ্যায় ঘটনাস্থল পরিদর্শন করেছেন র‌্যাব-৭ এর উপ-পরিচালক মেহেদী হাসান, পুলিশের এএসপি (হাটহাজারী সার্কেল) শাহাদাত হোসেন, ভূজপুর থানার ওসি হেলাল উদ্দীন ফারুকী।

    এ ব্যাপারে ভুজপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) হেলাল উদ্দিন ফারুকী বলেন, আমরা খবর পেয়ে ঘটনাস্থল গিয়ে উত্তেজিত শ্রমিকদের শান্ত করে পরিস্থিতি নিয়েন্ত্রণে নিয়ে আসি। পরিস্থিতি স্বাভাবিক রাখতে বাগানে পুলিশ মোতায়েন করা হয়েছে। তবে এখনো কোনো লিখিত অভিযোগ পাইনি; অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।


    প্রকাশিত: মঙ্গলবার ২৮ ডিসেম্বর ২০২১

    Post Top Ad

    Post Bottom Ad