• সর্বশেষ আপডেট

    কক্সবাজারে ধর্ষণ মামলার প্রধান আসামি আশিক মাদারীপুরে গ্রেফতার

     


    কক্সবাজারে নারী পর্যটককে সংঘবদ্ধ ধর্ষণের মামলার এজাহারভুক্ত প্রধান আসামি আশিকুল ইসলাম আশিককে গ্রেফতার করেছে র‌্যাব।

    রবিবার (২৬ ডিসেম্বর) মাদারীপুর থেকে তাকে গ্রেফতার করা হয়েছে। বাংলা ট্রিবিউনকে বিষয়টি নিশ্চিত করেছেন র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক খন্দকার আল মঈন। আশিকুল ইসলাম চার মাস আগে জেল থেকে ছাড়া পায়। তার বিরুদ্ধে ছিনতাই, মাদকসহ একাধিক মামলা রয়েছে।

    এর আগে শনিবার (২৫ ডিসেম্বর) রাতে এই মামলার এজাহারভুক্ত দুই আসামিসহ তিন জনকে গ্রেফতার করেছিল ট্যুরিস্ট পুলিশ। তাদের কক্সবাজার থেকে গ্রেফতার করা হয়।

    রবিবার দুপুরে প্রেস ব্রিফিংয়ে তিন জনকে গ্রেফতারের কথা জানান ট্যুরিস্ট পুলিশের চট্টগ্রামের বিভাগের অতিরিক্ত ডিআইজি মোসলেম উদ্দিন।

    গত ২২ ডিসেম্বর সকালে স্বামী-সন্তানসহ ঢাকা থেকে কক্সবাজারে যান ওই নারী পর্যটক। ওঠেন শহরের হলিডে মোড়ের একটি পাঁচতলা হোটেলে। ওই দিন বিকালে স্বামী-সন্তানসহ লাবণী বিচে যান তিনি। রাতে হোটেলে ফেরার পথে এক যুবকের সঙ্গে তার স্বামীর ধাক্কা লাগে। এতে স্বামীর সঙ্গে বাগবিতণ্ডায় জড়িয়ে পড়ে ওই যুবক। বাধা দিলে তার সঙ্গেও তর্কে জড়ায় যুবক। ওই সময় আরও দুই যুবক ঘটনাস্থলে এসে হাজির হয়। তারা স্বামী-সন্তানকে ইজিবাইকে তুলে দিয়ে ওই নারীকে আলাদা করে ফেলে। 

    পরে ওই এলাকার একটি ঝুপড়ি ঘরে নিয়ে তিন জনে পালাক্রমে ধর্ষণ করে। এরপর স্বামী-সন্তানকে হত্যার ভয় দেখিয়ে একটি হোটেলে নিয়ে যায়। সেখানে এক যুবক স্ত্রী পরিচয় দিয়ে তাকে হোটেলের রুমে নিয়ে আবারও ধর্ষণ করে। শেষে রুমের দরজা বাইর থেকে আটকে পালিয়ে যায়। হোটেল থেকে বেরিয়ে ৯৯৯ নম্বরে কল করেন ওই নারী। পুলিশের কোনও সহায়তা না পেয়ে র‌্যাবকে খবর দেন। তখন হোটেলে আসে র‌্যাব। 

    এ ঘটনায় বৃহস্পতিবার রাত ৮টার দিকে ভুক্তভোগীর স্বামী কক্সবাজার সদর মডেল থানায় চার জনের নাম উল্লেখ করে মোট সাত জনের বিরুদ্ধে মামলা করেন। এই মামলায় গ্রেফতার জিয়া গেস্ট ইন হোটেলের ম্যানেজার রিয়াজ উদ্দিন ছোটনের চার দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

    প্রকাশিত: রবিবার ২৬ ডিসেম্বর ২০২১