Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    সর্বজনীন মানবিক রাষ্ট্রব্যবস্থা-ই খেলাফতে ইনসানিয়াত’

     


    আল্লাহতাআলার পরম রহমত হিসেবে সমগ্র মানবমন্ডলীর দোজাহানের কল্যাণ ও মুক্তি সাধনায় দুনিয়ায় প্রাণাধিক প্রিয়নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের শুভাগমন প্রাণের মহান ঈদে আজম ও শানে গাওসে পাক রহমাতুল্লাহি আলাইহি এবং জামে আওলিয়া কেরামগনের পথ পুনরুদ্ধারে হালিশহর চৌধুরী পাড়ায় ঈমানী সম্মেলন ও সালাতুসালাম মাহফিল অনুষ্ঠিত হয়।

    আল্লামা শেখ নঈম উদ্দিন এর সভাপতিত্বে ও হাফেজ জামসেদ আলমের সঞ্চালনায় উক্ত ঈমানী সম্মেলনে প্রধান মেহমান হিসেবে উপস্থিত ছিলেন ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্ট এবং ওয়ার্ল্ড হিউম্যানিটি রেভুলুশনের প্রধান উপদেষ্টা, বিশ্ববিখ্যাত আলেমে দ্বীন, পবিত্র কোরআন শরীফের তাফসীরকারক ও পবিত্র বোখারী শরীফের ব্যাখ্যাগ্রন্থ প্রণেতা, ২০২০ সালে ইসলামের সঠিক ধারার গবেষণায় গুরত্বপূর্ণ অবদানের জন্য রাষ্ট্রীয় একুশে পদক প্রাপ্ত, হাফেজ ক্বারী আল্লামা সৈয়দ সাইফুর রহমান নিজামী শাহ।


    প্রধান আলোচক হিসাবে বক্তব্য রাখেন রাহবারে দ্বীন ও মিল্লাত, বিশিষ্ট লেখক ও মিডিয়া আলোচক আল্লামা মুফতি রেজাউল কাওসার। বিশেষ মেহমান ছিলেন প্রবীণ আলেম আল্লামা মুফতি সালেহ সুফিয়ান ফরহাদাবাদী মাইজভান্ডারী, প্রধান আকর্ষন শায়ের ক্বারী আল্লামা নুরুল্লাহ মুজাদ্দেদী, হাফেজ মাওলানা সিরাজ উদ্দীন আলকাদেরী, চৌধুরীপাড়া জামে মসজিদের খতিব হাফেজ মাওলানা ফরহাদ আমিন, উক্ত সম্মেলনে শতাধিক সম্মানিত পীর মাশায়েখ ওলামায়ে কেরাম, চিন্তাবিদ, গবেষক, দার্শনিক ও শিক্ষাবিদবৃন্দ উপস্থিত ছিলেন।

    বক্তারা বলেন, দয়াময় আল্লাহতাআলার সম্পর্ক ও বন্ধনে অপরিহার্য্য অবলম্বন হিসেবে সর্বগুণ-সর্বজ্ঞান-সর্বকল্যাণের উৎস রূপে দুনিয়ায় আল্লাতাআলার মহাসত্ত্বার পবিত্র নূর প্রাণাধিক প্রিয়নবীর শুভাগমন সত্য-জীবন ও মানবতার অতুলনীয় মহা ঈদ

    ঈদে আজম। তারা বলেন, প্রাণাধিক প্রিয়নবীর শুভাগমন স্বয়ং আল্লাহতাআলার নিজেকে প্রকাশ করা এবং মানবমন্ডলীর সাথে আল্লাতাআলার সংযোগ ও বন্ধন তৈরি করা। ঈমানী অস্তিত্ত্ব ও মুক্তির উৎস হিসেবে প্রাণাধিক প্রিয়নবীর শুভাগমন ঈদে আজমের দান ও লক্ষ্য উপলব্ধির আহ্বান জানিয়ে বক্তাগণ বলেন, ঈমান-দ্বীন-নাজাতের প্রবাহধারা রক্ষায়, দুনিয়ার প্রতিটি মানুষের জন্য স্বাধীনতা-অধিকার-মর্যাদা-সমৃদ্ধি-নিরাপত্তা ও জীবনের সকল আলোকদিশা প্রদান, সকল অপশক্তির মিথ্যা-মূর্খতা-আঁধার-দাসত্ব-পাশবতা-বর্বরতা-সন্ত্রাস-পরাধীনতা-স্বৈরতা-দস্যুতা থেকে আত্মা ও জীবনের সব দিকে উদ্ধার ও মুক্তির লক্ষ্যে এ মহান শুভাগমন। 


    প্রকাশিত: রবিবার ১৯ ডিসেম্বর ২০২১

    Post Top Ad

    Post Bottom Ad