Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    আবার সক্রিয় হচ্ছে বিকল্পধারা

      


    দেশব্যাপী দল গোছানোর কাজ শুরু করছে বিকল্পধারা। আগামী ১ ডিসেম্বর থেকে এ কার্যক্রম শুরু হবে। দলের বর্ধিত সভা শেষে রবিবার (২৮ নভেম্বর) দলীয় সূত্রে এ সিদ্ধান্তের কথা জানানো হয়।

    বিকল্পধারার মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান এমপি’র সভাপতিত্বে শনিবার (২৭ নভেম্বর) সন্ধ্যা ৬টায় দলের মধ্য বাড্ডার কেন্দ্রীয় কার্যালয়ে দুদিনব্যাপী বর্ধিত সভার প্রথম অধিবেশন শুরু হয়। সভা রাত ১০টায় পর্যন্ত চলার পর মুলতবি করা হয়। রবিবার সকাল ১১টায় মুলতবি বর্ধিত সভা পুনরায় শুরু হয়ে দুপুর ২টায় শেষ হয়। 

    বর্ধিত সভায় দলের মুখপাত্র ও প্রেসিডিয়াম সদস্য মাহী বি. চৌধুরী এমপি সারাদেশে দল গোছানো এবং সাংগঠনিক কার্যক্রম গতিশীল করার লক্ষ্যে দলের প্রবীণ ও নবীন নেতৃত্বের সমন্বয়ে একটি কমিটি গঠনের প্রস্তাব করেন। এ বিষয়ে বিশদ আলোচনা শেষে সর্বসম্মতিক্রমে মাহী বি. চৌধুরীর নেতৃত্বে ১২ সদস্যের কর্মপরিকল্পনা প্রণয়ন কমিটি গঠনের সিদ্ধান্ত নেওয়া হয়।

    সভায় জানানো হয়, এই কর্মপরিকল্পনা প্রণয়ন কমিটি দেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতি পর্যালোচনা করে ভবিষ্যতে করণীয়  বিষয় এবং বিকল্পধারার সাংগঠনিক কার্যক্রম সুদৃঢ় করার লক্ষ্যে একটি কর্মপরিকল্পনা তৈরি করবে এবং প্রেসিডিয়াম সভায় উত্থাপনের পর তা কার্যকর করার ব্যবস্থা নেওয়া হবে।

    সভায় ২০১৮ সালে জাতীয় সংসদ নির্বাচনের প্রাক্কালে বিকল্পধারার নেতৃত্বে  গঠিত জাতীয় যুক্তফ্রন্টকে সক্রিয় করার লক্ষ্যে শরীকদের নিয়ে আগামী ডিসেম্বর মাসের প্রথম সপ্তাহে একটি যৌথসভা অনুষ্ঠানের সিদ্ধান্ত নেওয়া হয়। এছাড়া সভায় ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস সাড়ম্বরে উদযাপনের সিদ্ধান্ত নেওয়া হয়। 

    সভায় দলের সাংগঠনিক সম্পাদক ও সুপ্রিম কোর্টের আপিল বিভাগের আইনজীবী ব্যারিস্টার উমর ফারুক মনে করেন, বিকল্পধারা ড. বি. চৌধুরীর স্বচ্ছ ইমেজকে কাজে লাগাতে ব্যর্থ হয়েছে। জাতীয় দুর্যোগে বা সাধারণ মানুষের বা ছাত্রছাত্রীদের আন্দোলন, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি সব বিষয়ে বিকল্পধারার কর্মসূচি থাকা উচিৎ ছিল।

    বর্ধিত সভায় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন বিকল্পধারার প্রেসিডিয়াম সদস্য মজহারুল হক শাহ চৌধুরী, প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক ডা. রফিকুল ইসলাম চৌধুরী, প্রেসিডিয়াম সদস্য সাহিদুর রহমান, সহ-সভাপতি ওবায়দুর রহমান মৃধা, বি.এম নিজামুদ্দিন, যুগ্ম মহাসচিব এনায়েত কবীর, সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার ওমর ফারুক, দফতর সম্পাদক ওয়াসিমুল ইসলাম, শ্রমজীবী ধারার সভাপতি আইনুল হক, সাধারণ সম্পাদক আরিফুর রহমান সুমন, যুবধারার সভাপতি আসাদুজ্জামান বাচ্চু।

    প্রকাশিত: রবিবার ২৮ নভেম্বর ২০২১

    Post Top Ad

    Post Bottom Ad