Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    লজ্জার হারের পর সামিকে ‘বিশ্বাসঘাতক’ বলছেন ভারতীয়রা!

     

    ম্যাচের ফল নিয়ে ভারত-পাকিস্তান সমর্থকদের উত্তেজনা বহু পুরনো। দল না জিতলে সহিংস ঘটনাও ঘটতে দেখা যায় দেশ দুটিতে। টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের কাছে হারের পর অনলাইনে অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেছে ভারতে। এতে মুসলিম ক্রিকেটার হওয়ায় মোহাম্মদ সামিকে লক্ষ্যবস্তুতে পরিণত করেছেন অনেক ভারতীয়।

    ৩১ বছর বয়সী এই পেসার মূলত লক্ষ্যবস্তুতে পরিণত হন সোশাল মিডিয়ায়। বিশেষ করে ইন্সটাগ্রামে তার অ্যাকাউন্টে ভারতীয়দের নেতিবাচক কমেন্টে হামলে পড়তে দেখা গেছে। আবার তাকে ‘বিশ্বাসঘাতক’ তকমা দিয়ে দল থেকে বাদ দেওয়ার আওয়াজ তুলেছেন কেউ কেউ।

    অনেকে আবার কোহলিদেরই সামির পাশে দাঁড়াতে জোরালো আবেদন করেছেন। যেহেতু সবাই ব্ল্যাক-লাইভস ম্যাটার আন্দোলনে হাঁটু গেড়ে সহানুভূতি জানিয়েছেন। সেই দলে রয়েছেন মুসলিম সংখ্যাগরিষ্ঠ কাশ্মিরের সাবেক মুখ্যমন্ত্রী ওমর আব্দুল্লাহ। টুইটারে তার বক্তব্যটা ছিল এরকম, ‘টিম ইন্ডিয়া, তোমরা সতীর্থের বিপদে পাশে দাঁড়াতে না পারলে এই ব্ল্যাক-লাইভস ম্যাটার আন্দোলনে একাত্ম হওয়া আসলে কোনও কাজের নয়। কারণ, সোশাল মিডিয়ায় সে ভয়ংকরভাবে হামলা ও ট্রলের শিকার।’

    পাকিস্তানের জয়ের পর অবশ্য এমন ঘটনাও ঘটেছে যে ভারত নিয়ন্ত্রিত কাশ্মিরে আতশবাজি ফুটিয়েছেন সেখানকার মুসলমানরা! এই ঘটনায় ক্ষিপ্ত হয়ে সাবেক ক্রিকেটার ও ক্ষমতাসীন বিজেপির এমপি গৌতম গম্ভীর টুইট করে বলেছেন, এটা খুবই লজ্জাজনক যে লোকজন পাকিস্তানের জয় উদযাপন করছেন! 

    প্রকাশিত: সোমবার ২৫ অক্টোবর ২০২১

    Post Top Ad

    Post Bottom Ad