Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    পবিত্র ঈদে মিলাদুন্নবী সাঃ দেশব্যাপী ব্যপক আয়োজন।

      

    ঢাকা: পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উদযাপন উপলক্ষে ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে সারাদেশে ব্যাপক অনুষ্ঠানমালার আয়োজন করা হয়েছে।

    মঙ্গলবার (১৯ অক্টোবর) বাদ মাগরিব বায়তুল মোকাররম জাতীয় মসজিদের পূর্ব সাহানে ধর্মপ্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান প্রধান অতিথি হিসেবে ইসলামিক ফাউন্ডেশন আয়োজিত পক্ষকালব্যাপী বর্ণাঢ্য অনুষ্ঠানমালার উদ্বোধন করবেন।

    এছাড়া গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধি কমপ্লেক্সে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে কোরআনখানী ও দোয়া মাহফিলের আয়োজন করা হবে। বায়তুল মোকাররম জাতীয় মসজিদে ১৫ দিনব্যাপী ওয়াজ হবে।

    বাদ মাগরিব ও বাদ এশা দেশবরেণ্য বিশিষ্ট ওলামায়ে কেরামরা এতে অংশ নেবেন।

    ইসলামিক ফাউন্ডেশনের সঙ্গে বাংলাদেশ বেতারের যৌথ উদ্যোগে সপ্তাহব্যাপী মহানবী (সা.) এর জীবন ও কর্মের ওপর সেমিনার অনুষ্ঠিত হবে।

    স্কুল, কলেজ, আলিয়া, কওমি মাদ্রাসা ও বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে ইসলামী সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। প্রতিযোগিতার বিষয়গুলো হচ্ছে ক্বিরাত, আযান, হামদ-নাত, উপস্থিত বক্তৃতা, কবিতা আবৃত্তি, রচনা লিখন ও খুতবা লিখন প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

    বায়তুল মোকাররম জাতীয় মসজিদের দক্ষিণ চত্বরে আগামী ১৯ অক্টোবর থেকে ১৫ দিনব্যাপী ইসলামী বইমেলার আয়োজন করা হয়েছে।

    বায়তুল মোকাররম জাতীয় মসজিদে ক্বিরাত মাহফিল, হামদ-নাত ও স্বরচিত কবিতা পাঠের মাহফিল আয়োজন করা হয়েছে। এখানে দেশের প্রখ্যাত ক্বারী ও শিল্পীরা অংশগ্রহণ করবেন।

    ইসলামিক ফাউন্ডেশনের সব বিভাগীয় ও জেলা কার্যালয়, ৫০টি ইসলামিক মিশন ও সাতটি ইমাম প্রশিক্ষণ একাডেমিতে বিভিন্ন অনুষ্ঠানমালার আয়োজন করা হয়েছে।  


    প্রকাশিত: মঙ্গলবার ১৯ অক্টোবর ২০২১

    Post Top Ad

    Post Bottom Ad