Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    সব ধরণের ক্রিকেট থেকে অবসরের ঘোষণা মালিঙ্গার

      


    স্পোর্টস আপডেট ডেস্ক- ক্রিকেট বুঝেন, অথচ লাসিথ মালিঙ্গা চেনেন না? প্রশ্নটাই কেমন অবান্তর শোনাচ্ছে। ঝাঁকড়া রঙিন চুল, অদ্ভূত বোলিং অ্যাকশন, ইয়র্কারের পসরা সাজানো। মালিঙ্গা মানেই তো ভিন্ন রকম এক রোমাঞ্চ। সবকিছুর ইতি টেনে দিলেন এই লঙ্কান ক্রিকেটার। সামাজিক যোগাযোগ মাধ্যমে সব ধরনের ক্রিকেটকে বিদায় বলেছেন তিনি।

    এর আগে ওয়ানডে এবং টেস্ট ক্রিকেট থেকে অবসর নিয়ে ফেলেছিলেন। মঙ্গলবারের পরে টি২০-তেও আর দেখা যাবে না তাঁকে। তিন ফরম্যাট থেকেই সরে দাঁড়ালেন তিনি।

    ২০১৯ সালে ওয়ানডে থেকে অবসর নেওয়ার সময় মালিঙ্গা জানিয়েছিলেন, টি-টোয়েন্টি খেলে যেতে চান আরও অনেকদিন। এমনকি গত জুনেও জানিয়েছিলেন, খেলতে চান টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসরে।

    কিন্তু শ্রীলঙ্কার বিশ্বকাপ স্কোয়াডে জায়গা হয়নি সাবেক এই অধিনায়কের। অধিনায়কের পদ থেকে আকস্মিকভাবে মালিঙ্গাকে সরিয়ে বোর্ড অবশ্য আগেই ইঙ্গিত দিয়েছিল, তিনি নেই লঙ্কানদের বিশ্বকাপের ভাবনায়। বিশ্বকাপ শুরুর আগেই তাই মালিঙ্গা দিয়ে দিলেন অবসরের ঘোষণা।

    অবসরের বিষয়টি জানিয়ে মালিঙ্গা বলেন, ‘আমার জুতা এখন বিশ্রাম নেবে। তবে ক্রিকেটের জন্য ভালোবাসায় কোনো বিরতি নয়। আমার গত ১৭ বছরের অভিজ্ঞতা মাঠে আর প্রয়োজন নেই। আমি টি-টোয়েন্টিকে বিদায় জানানোর মাধ্যমে সব ধরনের ক্রিকেট থেকে অবসর নিচ্ছি।’

    বিদায় বেলায় মালিঙ্গা ধন্যবাদ জানিয়েছেন দলগুলোকে, যেসব দলের হয়ে বিভিন্ন সময়ে খেলেছেন, সমৃদ্ধ করেছেন ক্যারিয়ার। তিনি আরও বলেন, ‘তরুণ প্রজন্মকে আমি সবসময় সমর্থন জানিয়ে যাব। যারা ক্রিকেট ভালোবাসে তাদের পাশে আমি সবসময় আছি।’


    প্রকাশিত: মঙ্গলবার ১৪ সেপ্টেম্বর, ২০২১

    Post Top Ad

    Post Bottom Ad