Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    নাশকতার মামলায় জামিন পেলেন বিএনপির তিন নেতা!

       

    নগরের কাজীর দেউড়িতে বিএনপির দলীয় কার্যালয়ে বিক্ষোভ সমাবেশ ও মিছিলকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় দায়ের হওয়া দুই মামলায় আগাম জামিন পেয়েছেন বিএনপির তিন নেতা।

    বুধবার (১ সেপ্টেম্বর) দুপুরে হাইকোর্টের বিচারপতি হাবিবুল গণি ও বিচারপতি মো. রিয়াজ উদ্দীন খানের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন।

    তারা হলেন- কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম, চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর ও দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান।

    আদালতে বিএনপি নেতাদের পক্ষে শুনানি করেন সুপ্রিম কোর্ট বারের সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল ও ব্যারিস্টার এএম মাহবুব উদ্দিন খোকন। আদেশের বিষয়টি  নিশ্চিত করেন ব্যারিস্টার মাহদিন চৌধুরী।  

    গত (২৯ মার্চ) রাতে কোতোয়ালী থানা ও ট্রাফিক পুলিশের পক্ষ থেকে মামলা দুটি করা হয়।

    উভয় মামলায় বিএনপির চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম, নগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন, সদস্যসচিব আবুল হাশেম বক্কর, দক্ষিণ জেলার আহ্বায়ক আবু সুফিয়ান, নগর যুবদলের সভাপতি ও সাধারণ সম্পাদক, নগর যুবদলের সভাপতি মোশাররফ হোসেন দীপ্তি ও সাধারণ সম্পাদক মো. সাহেদ, নগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি এইচএম রাশেদ খান ও সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন বুলু, নগর ছাত্রদলের আহ্বায়ক সাইফুল আলম ও সদস্যসচিব শরিফুল ইসলাম তুহিনসহ ৫৭ জনের নাম উল্লেখ করা হয়। এছাড়া অজ্ঞাতনামা আরও ৫০-৬০ জনকে আসামি করা হয়েছে।

    কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ২৯ মার্চ বিকেলে চট্টগ্রামের নাসিমন ভবনে দলীয় কার্যালয়ের সামনে সমাবেশ ডেকেছিল নগর বিএনপি। সেই সমাবেশে আসা মিছিল থেকে পুলিশের দিকে ঢিল ছোড়া হলে সংঘর্ষ শুরু হয়। এসময় পুলিশসহ অন্তত ২০ জন আহত হন।

    প্রকাশিত: বুধবার ০১ সেপ্টেম্বর, ২০২১

    Post Top Ad

    Post Bottom Ad