Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    সাংবাদিককে না পেয়ে পরিবারের অন্য সদস্যকে হত্যা করল তালেবান



    আফগানিস্তানে বাড়িতে বাড়িতে তল্লাশি চালাচ্ছে তালেবানরা। ঘরে ঢুকে সাংবাদিকদের খুঁজে বের করছে। এরইমধ্যে আফগানিস্তানে জার্মানির আন্তর্জাতিক সম্প্রচারমাধ্যম ডয়েচে ভেলের এক সাংবাদিককে খুঁজে না পেয়ে তার পরিবারের সদস্যাকে হত্যা করা হয়েছে। আহত হয়েছে আরো একজন।

    ডয়েচে ভেলের তিনজন সাংবাদিককে বেশ কয়েকদিন ধরে খুঁজছে তালেবানরা।  তাদের সন্ধানে বিভিন্ন বাড়িতে তল্লাশি চালানো হয়েছে। পরে তার বাড়িতে গিয়ে সাংবাদিককে খুঁজে না পেয়ে পরিবারের এক সদস্যাকে হত্যা করা হয়েছে। বাকি সদস্যরা তালেবান পৌঁছানোর আগেই পালিয়ে যেতে পেরেছিলেন। 

    এ ঘটনার পর ডিডাব্লিউয়ের মহাপরিচালক পিটার লিমবুর্গ জার্মান সরকারকে ব্যবস্থা নেওয়ার আহ্বান জানিয়েছেন। বৃহস্পতিবার এক চিঠিতে বলা হয়েছে, “আমাদের এক সম্পাদকের পরিবারের সদস্যকে হত্যা করা হয়েছে। এর থেকেই বোঝা যায়, আফগানিস্তানে আমাদের কর্মী এবং তাদের পরিবারের সদস্যরা কী ভয়াবহ অবস্থার মধ্যে আছেন। এই ঘটনা স্পষ্ট করে দিয়েছে যে, তালেবান সাংবাদিকদের সঙ্গে কী ধরনের আচরণ করছে। আমাদের হাতে আর সময় নেই। এখুনি এর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া দরকার।’’

    গত কয়েকদিনে আফগানিস্তানে একটি রেডিও স্টেশনের প্রধানসহ বেশ কয়েকজন সাংবাদিকের হত্যার খবর পাওয়া গিয়েছে।  দুইজন অনুবাদককেও হত্যা করা হয়েছে। তারাও জার্মানির একটি সংবাদপত্রে নিয়মিত লিখতেন। এর আগে পুলিৎজার জয়ী ভারতীয় ফটোগ্রাফার দানিশ সিদ্দিকিকেও হত্যা করেছিলো তালেবান। 


    প্রকাশিত: প্রকাশিত:শুক্রবার ১৯ আগস্ট, ২০২১




    Post Top Ad

    Post Bottom Ad