Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    টিকার জন্য নিবন্ধন করেছেন খালেদা জিয়া


    সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া করোনাভাইরাসের টিকা নেওয়ার জন্য নিবন্ধন করেছেন। গত ৮ জুলাই করা নিবন্ধনে কেন্দ্র হিসেবে তিনি মহাখালী ন্যাশনাল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট অ্যান্ড হাসপাতালকে বেছে নিয়েছেন। বেগম জিয়ার ব্যক্তিগত চিকিৎসক ও দলের ভাইস চেয়ারম্যান প্রফেসর ডা. জাহিদ হোসেন সোমবার (১২ জুলাই) এ তথ্য জানিয়ে গণমাধ্যমকে বলেন, ৮ জুলাই সুরক্ষা ওয়েবসাইটের মাধ্যমে নিবন্ধন হয়েছে। এখনও এসএমএস আসেনি।

    তিনি বলেন, উনি কোথাও গেলে ব্যাপক জনমানুষের সমাবেশ ঘটে। তাই তাকে টিকা বাসায় দেয়া যায় কিনা- সে বিষয়টা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের বিবেচনায় নেয়া উচিত।

    খালেদা জিয়া কী টিকা দেবেন- জানতে চাইলে ডা. জাহিদ বলেন, ফাইজারের টিকা শেষ হয়ে গেছে। এখন মডার্না আছে। দেখা যাক।

    খালেদা জিয়ার সর্বশেষ শারীরিক অবস্থা প্রসঙ্গে তার ব্যক্তিগত এই চিকিৎসক বলেন, হৃদরোগ, কিডনি ও ফুসফুসের নানা জটিলতা নিয়ে খালেদা জিয়া আগের মতোই আছেন।

    ৭৬ বছর বয়সী খালেদা জিয়া গত ১৪ এপ্রিল কোভিডে আক্রান্ত হলে ২৭ এপ্রিল তাকে বসুন্ধরার এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে হৃদরোগ বিশেষজ্ঞ অধ্যাপক ডা. শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে ১০ সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়, যা এখনো কার্যকর রয়েছে। দীর্ঘ ৫৩ দিন চিকিৎসা শেষে গত ১৯ জুন হাসপাতাল থেকে গুলশানের বাসা ফিরোজায় ফেরেন তিনি।

    প্রফেসর ডা. জাহিদ জানান, খালেদা জিয়ার চিকিৎসার জন্য গঠিত মেডিকেল বোর্ড বাসায় তার চিকিৎসা চালিয়ে যাচ্ছেন। প্রতিদিনই ‘মনিটরিং’ করা হচ্ছে তার বিভিন্ন পরীক্ষার রিপোর্ট।

    এভারকেয়ার হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসক ডা. শাহাবুদ্দিন তালুকদার, অধ্যাপক ডা. এফএম সিদ্দিকী ও অধ্যাপক ডা. আব্দুস শাকুরসহ বিশেষজ্ঞ চিকিৎসকরা এই টিমে রয়েছেন।

    প্রকাশিত: সোমবার ১২ জুলাই, ২০২১

    Post Top Ad