Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    পার্কভিউ হসপিটালের উদ্যোগে ডেল্টা ভ্যারিয়েন্ট লক্ষণ, চিকিৎসা নিয়ে সেমিনার অনুষ্ঠিত

                                     

    দিগন্ত নিউজ ডেস্কঃ  চট্টগ্রাম নগরীর পার্কভিউ হসপিটালের উদ্যোগে কভিড ওয়ার্ডে করোনা আক্রান্ত রোগীদের সেবাদানকারী চিকিৎসকদের সাথে করোনা ভাইরাসের  লক্ষণ ডেল্টা ভ্যারিয়েন্ট সহ বিভিন্ন লক্ষণের উপর এক সায়েন্টিফিক সেমিনার এর আয়োজন করা হয়।


    আজ  বৃহস্পতিবার(৮ জুলাই) পার্কভিউ হসপিটালের সেমিনার কক্ষে দুপুর ২ টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এই সায়েন্টিফিক সেমিনার অনুষ্ঠিত হয়। সেমিনারে কভিড ওয়ার্ডে চিকিৎসাসেবা প্রদানকারী অভিজ্ঞ  ডাক্তারগন উপস্থিত ছিলেন।

    এসময় ডেল্টা ভ্যারিয়েন্ট সহ মহামারী করোনা ভাইরাসের বিভিন্ন লক্ষ্ণ, এবং এর চিকিৎসা সেবা নিয়ে দিকনির্দেশনা মূলক বক্তব্য প্রদান করেন ডাঃ মোহাম্মদ মঈনউদ্দীন চৌধুরী।
    এসময় তিনি, ডেল্টা ভ্যারিয়েন্ট এর প্রধান লক্ষণ সর্দি, কাশি, ঠোঁট শুকিয়ে যাওয়া ইত্যাদি উল্লেখ করে এর প্রতিকার ও আপডেট চিকিৎসা নিয়ে দীর্ঘ আলোচনা করেন।


    এতে আরো বক্তব্য রাখেন ডাঃ মোহাম্মদ রেজাউল করিম, ডাঃ এ এস এম জাহেদ, ডাঃ সাইফুদ্দিন মাহমুদ, ডাঃ রফিকুল হাসান, ডাঃ শাহ আলম প্রমুখ।

    আয়োজিত সেমিনারের সভাপতিত্ব করেন হাসপাতালটির ব্যবস্থাপনা পরিচালক ডাঃ এ টি এম রেজাউল করিম। সভাপতির বক্তব্যে তিনি কভিড আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা দানকারী সকল চিকিৎসকদের ভ্যাক্সিন নেওয়ার আহবান জানিয়ে বলেন আপনারা যারা কভিড আক্রান্ত রোগীদের চিকিৎসাসেবা দিচ্ছেন তারা আগে নিজেদের সুরক্ষা নিশ্চিত করবেন, এছাড়াও আপনাদের গেটাপের উপর আপনাদের মর্যাদা বাড়বে, আপনাদের গেটাপ ভালো হলে রোগীরা আপনাদের মূল্য দিবে বেশি, তিনি বলেন আপনি সুরক্ষায় থাকলে আক্রান্ত রোগীদের চিকিৎসাসেবা দিতে পারবেন, কারন ভ্যাক্সিন নেওয়ার পরও চট্টগ্রামে খ্যাতিনামা কয়েকজন  চিকিৎসক মারা গিয়েছে, তাই  সুরক্ষা পরিধান করতে করোনা ওয়ার্ড, আই সি ইউ ও ইমার্জেন্সি ডাক্তারদের প্রতি অনুরোধ করেন।

    আয়োজিত সেমিনারের সার্বিক সহযোগিতা করেন পার্কভিউ হসপিটালের মার্কেটিং টিম।

    প্রকাশিত: বৃহস্পতিবার ০৮ জুলাই, ২০২১


    Post Top Ad