Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    পঞ্চগড়ে ছাত্রলীগ নেতার হাতে এসিল্যান্ড লাঞ্ছিত

      

    পঞ্চগড়ের বোদা উপজেলায় ভ্রাম্যমাণ অভিযান পরিচালনা করার সময় ছাত্রলীগের নেতা ও কর্মীদের হাতে লাঞ্ছিত হয়েছেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিট্রেট শাহরিয়ার রহমান। এ ঘটনার পর থেকে এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।

    উপজেলা ভূমি অফিস সূত্রে জানা গেছে, প্রতিদিনের মতো সহকারী কমিশনার (ভূমি) শাহরিয়ার রহমান বোদা উপজেলায় লকডাউনে মনিটরিং করছিলেন। এসময় বোদা নগরকুমারী হাটে সরকারি বিধি নিষেধ অমান্য করে রাস্তায় গাড়ি রাখা ও দোকান খোলার অপরাধে জরিমানা ও গ্রেফতার করতে গেলে এসময় তিনি লাঞ্ছিত হন।

    স্থানীয় সূত্রে জানা গেছে, বোদা বাজারে প্রতিদিনের মতো দুপুরে বাজার মনিটরিং করেন এসিল্যান্ড শাহরিয়ার রহমান। এসময় তিনি শেখ ও বিসমিল্লাহ বস্ত্রালয়কে জরিমানা করেন। তার আগে বোদা উপজেলা ছাত্রলীগের এক কর্মীর সঙ্গে তার বাগ-বিতণ্ডা হয়। একপর্যায়ে ছাত্রলীগ কর্মী রিপনকে গ্রেফতার করতে গেলে খবর পেয়ে ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী সেখানে গিয়ে এসিল্যান্ডের উপর রেগে গিয়ে অকথ্য ভাষায় কথা বলেন। এসময় শত শত মানুষ জড়ো হন।

    এদিকে রিপনের সঙ্গে যোগাযোগ করা হলে রিপন জানান, মায়ের ওষুধ কিনতে বোদা বাজারে গিয়ে রাস্তার সাইটে মোটরসাইকেলটি রাখি। এসময় এসিল্যান্ড আমার বাইকের টায়ার ফুটা করে দেন। পরে আমি ফুটা করার কারণ জানতে চাইলে তিনি আমাকে গ্রেফতার করে বোদা বাজারের দোকানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

    বোদা উপজেলার সহকারী কমিশনার (ভূমি) শাহরিয়ার রহমান লাঞ্ছিত হওয়ার বিষয়টি নিশ্চিত করে  বলেন, সরকারি দায়িত্ব পালনকালে তারা বাধা দিয়ে আমাকে লাঞ্ছিত করেন। নানান চাপের কারণে বর্তমানে আমি মামলা করতে পারছি না।  

    বোদা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সোলেমান আলী বাংলানিউজকে জানান, ঘটনার সময় আমি বাইরে ছিলাম। পরে বিষয়টি শুনে এসিল্যান্ডের সঙ্গে যোগাযোগ করেছি। বিষয়টি আমরা দেখছি।  

    এ বিষয়ে বোদা উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক আলম টবি বাংলানিউজকে বলেন, দলীয় কর্মীদের সঙ্গে এসিল্যান্ডের একটু সমস্যা হয়েছে। আশা করছি দ্রুত সমাধান হবে।

    প্রকাশিত: রবিবার ২৫ জুলাই, ২০২১

    Post Top Ad

    Post Bottom Ad