Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    আড়াইহাজারে জঙ্গি আস্তানায় অভিযান, বড় বোমা আছে ধারণা পুলিশের!


    নারায়ণগঞ্জের আড়াইহাজার থানার নোয়াগাঁও এলাকায় একটি জঙ্গি আস্তানার সন্ধান পেয়ে সেখানে অভিযান শুরু করেছে ডিএমপির কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি)। সবশেষ খবর পাওয়া পর্যন্ত ওই আস্তানা থেকে একজনকে আটকও করা হয়েছে। ওই আস্তানায় বড় ধরনের বোমা রয়েছে বলে ধারণা করছেন সিটিটিসি কর্মকর্তারা।

    রোববার (১১ জুলাই) রাত পৌনে ৯টার দিকে সিটিটিসির বোম্ব ডিসপোজাল ইউনিটের অতিরিক্ত উপপুলিশ কমিশনার রহমত উল্লাহ চৌধুরী সুমন সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছেন।

    রহমত উল্লাহ চৌধুরী সুমন জানান, রোববার রাজধানী ঢাকা থেকে আব্দুল্লাহ আল মামুন নামে এক জঙ্গিকে আটক করা হয়। পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে নোয়াগাঁও এলাকার মিয়া বাড়ির ওই জঙ্গি আস্তানায় অভিযান চালানো হচ্ছে।

    সিটিটিসির কর্মকর্তারা জানান, মামুন নোয়াগাঁও এলাকার একটি মসজিদের ইমাম হিসেবে কাজ করতেন। ইমামতির আড়ালে তিনি বোমা তৈরির একটি কারখানা গড়ে তোলেন। তার ওই আস্তানা থেকে তৈরি করা বোমা নিয়েই গত ১৯ মে সিদ্ধিরগঞ্জের একটি পুলিশ বক্সে বিস্ফোরণ ঘটানো হয়।

    সিটিটিসির একজন কর্মকর্তা জানান, জঙ্গি আস্তানাটি নব্য জেএমবির। গ্রেফতার মামুন নব্য জেএমবির একজন গুরুত্বপূর্ণ সদস্য। জিজ্ঞাসাবাদ করে তার সহযোগীদের শনাক্ত করার চেষ্টা চলছে। একইসঙ্গে জঙ্গি আস্তানায় কী পরিমাণ বিস্ফোরক রয়েছে, তা জানার চেষ্টা চলছে। সে অনুযায়ী জনবল নিয়ে অভিযান চালানো হবে।

    প্রকাশিত: রবিবার ১১ জুলাই, ২০২১

    Post Top Ad