Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    মগবাজারে বিস্ফোরণ: ফায়ার সার্ভিসের হিসাবে আহত ৬৬ জন



    ঢাকা: রাজধানীর মগবাজার ওয়্যারলেস গেট এলাকায় ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় এখন পর্যন্ত ৬৬ জন আহত ও দগ্ধ অবস্থায় রাজধানীর বিভিন্ন হাসপাতালে ভর্তি আছেন।

    সোমবার (২৮ জুন) সকালে ফায়ার সার্ভিসের সর্বশেষ হালনাগাদ তথ্য অনুযায়ী মোট ৬৬ জনের হাসপাতালে ভর্তির তথ্য পাওয়া গেছে।

    এর বাইরে অর্ধশতাধিক আহত ব্যক্তি প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন।

    ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের ভারপ্রাপ্ত কর্মকর্তা (মিডিয়া) শাহজাহান সিকদার  জানান, আজ সকাল পর্যন্ত হিসাব অনুযায়ী বিস্ফোরণের ঘটনায় দগ্ধ হয়েছেন মোট ১৭ জন। তারা সবাই শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইন্সটিটিউটে চিকিৎসাধীন রয়েছেন। এছাড়া ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে ৩৯ জন, মগবাজারের হলি ফ্যামিলি হাসপাতালে ২ জন, আদ-দ্বীন হাসপাতালে ৩ জন, মনোয়ারা হাসপাতালে আহত ৫ জন ভর্তি আছেন।

    রোববার (২৭ জুন) সন্ধ্যায় মগবাজার এলাকায় ঘটে যাওয়া ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় সোমবার (২৮ জুন) সকাল পর্যন্ত সাত জনের মৃত্যু হয়েছে। এছাড়া বেশ কয়েকজন ঢামেকসহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন।

    ভয়াবহ এই বিস্ফোরণে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স অধিদফতরের পরিচালক (অপারেশন অ্যান্ড মেইনটেন্যান্স) লেফটেন্যান্ট কর্নেল জিল্লুর রহমানকে প্রধান করে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

    কমিটির অন্য সদস্যরা হলেন- উপ-পরিচালক (ঢাকা) দিনমনি শর্মা, সহকারী পরিচালক (ঢাকা) ছালেহ উদ্দিন আহমেদ, উপ-সহকারী পরিচালক (ঢাকা জোন-১) মো. বজলুল রশিদ ও পরিদর্শক (ওয়্যার হাউজ) দেবব্রত মন্ডল।

    আগামী তিন কার্যদিবসের মধ্যে বিস্ফোরণের কারণ অনুসন্ধান করে তদন্ত কমিটিকে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।


    প্রকাশিত: সোমবার ২৮ জুন, ২০২১

    Post Top Ad