Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    গাজায় ইসরায়েলি বাহিনীর বিমান হামলা অব্যাহত

    ফিলিস্তিনির স্বাস্থ্য কর্তৃপক্ষ বলছে, গাজায় মৃতের সংখ্যা বেড়ে ৮৭, ইজরায়েল অবরুদ্ধ ফিলিস্তিনি ছিটমহল টির কাছে সৈন্য ও ট্যাঙ্ক বাড়িয়ে তুলছে।

    গাজায় ইসরায়েলি বাহিনীর বিমান হামলা অব্যাহত

    বৃহস্পতিবার থেকে ইজরায়েল অবরুদ্ধ ফিলিস্তিনি ছিটমহলটির কাছে সেনা ও ট্যাঙ্ক মোতায়েন বাড়িয়েছে। ইজরায়েলি যুদ্ধবিমান গাজা স্ট্রিপের উঁচু ভবন এবং অন্যান্য লক্ষ্যবস্তুতে আক্রমণ চালিয়ে যাচ্ছে।

    ফিলিস্তিনি গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় নিরলস কাজের মধ্যে দিয়ে  ধর্মীয় ভাব গাম্ভীর্যের মধ্য পালিত ঈদুল ফিতরের ছুটির প্রথম দিনটি অতিবাহিত করে বলেছেন, সোমবার গভীর রাতে ইজরায়েলি আক্রমণ শুরু হওয়ার পর থেকে ১৮ জন শিশুসহ কমপক্ষে ৮৭ জন নিহত হয়েছে। আরও ৫৩০ জনেরও বেশি আহত হয়েছেন।

    কমপক্ষে ছয়জন ইজরায়েলি এবং একজন ভারতীয় নাগরিকও নিহত হয়েছেন। ইজরায়েলি সেনাবাহিনী জানিয়েছে, গাজা থেকে ইজরায়েলের বিভিন্ন স্থানে শত শত রকেট নিক্ষেপ করা হয়েছে এবং তারা ছিটমহলটির পূর্বাঞ্চলের কাছে শক্তিবৃদ্ধি যোগ করেছে।

    ইজরায়েলের অভ্যন্তরে বেশ কয়েকটি শহরে ইহুদি ইজরায়েলি এবং ইজরায়েলের ফিলিস্তিনি নাগরিকদের মধ্যে  সহিংস সংঘর্ষ হয়েছে।

    photography by Reuven Castro
    রিউভেন কাস্ত্রোর ফটোগ্রাফি
    বর্বর ইহুদি দাঙ্গাকারীরা আজ সন্ধ্যায় বাট ইয়ামে এক আরব ফিলিস্তিনিকে হত্যা করেছে।

    গাজা সীমান্তে ইজরায়েল আরও ৯,০০০ সৈন্য আহ্বান জানিয়েছে, ইজরায়েলের প্রতিরক্ষামন্ত্রী হামাসের সাথে লড়াইয়ের জন্য আরও ৯,০০০ সৈন্য মোতায়েন করার অনুমোদন দিয়েছেন এবং ইজরায়েলের সামরিক মুখপাত্র বলেছেন যে গাজা স্ট্রিপের সাথে সীমান্তে বাহিনী সমবেত করছে।

    প্রতিরক্ষা মন্ত্রণালয় বলেছে যে প্রতিরক্ষামন্ত্রী বেনি গান্টজ কর্তৃক অনুমোদিত সর্বশেষ অনুমোদন এটি "ব্যতিক্রমী অনুমোদন" ছিল।
    প্রকাশিত: বৃহস্পতিবার ১৩ মে, ২০২১

    Post Top Ad

    Post Bottom Ad