Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    মসজিদের দানের টাকার ভাগ নিয়ে দুইপক্ষের সংঘর্ষে নিহত-১



    রংপুরের কাউনিয়া উপজেলায় মসজিদের আদায়কৃত টাকার হিসাব নিয়ে দুইপক্ষের সংঘর্ষে নাজমুল হক (৪৫) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরো তিনজন।
    বৃহস্পতিবার (১৫ এপ্রিল) রাত ৮ টার দিকে হারাগাছ পৌরসভার ৪ নং ওয়ার্ডের চেয়ারম্যানটারী সারাই জুম্মাপড়া জামে মসজিদের পাশে এ ঘটনা ঘটে।

     ঘটনার পরপরই জিজ্ঞাসাবাদের জন্য চার জনকে আটক করেছে পুলিশ। নিহত নাজমুল স্থানীয় একটি বিড়ির কারখানায় চাকরি করতেন। 

    পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, সারাই জুম্মাপাড়া জামে মসজিদের কমিটি নিয়ে দীর্ঘদিন ধরে স্থানীয় দু’টি পক্ষের মধ্যে দ্বন্দ্ব চলছিল। 

    এরই মধ্যে নতুন কমিটি মসজিদের উন্নয়নের জন্য অর্থ সংগ্রহ করে আসছিল। আদায়কৃত অর্থের ২০ শতাংশ আদায়কারীরা খরচ নিতেন। ২০ শতাংশ টাকা নেওয়াকে কেন্দ্র করে বৃহস্পতিবার জোহরের নামাজের পর নতুন কমিটির সদস্য আব্দুল বারী ভেল্লুর (৫০) সঙ্গে পুরাতন কমিটির সদস্য নুর আলমের ভাই দয়ালের ঝগড়া হয়। এ নিয়ে উত্তেজনা তৈরি হয়। ইফতার শেষে একই বিষয় নিয়ে আবার দু’পক্ষের মধ্যে কথা কাটাকাটি হয়। পরে মুসল্লিদের সহায়তায় পরিস্থিতি শান্ত হয়।

    সন্ধ্যার পর মসজিদ থেকে ফেরার পথে ভেল্লুর দুই ছেলে রিপন ও লিয়নসহ কয়েকজন মিলে দয়াল ও তারপক্ষের লোকজনের ওপর হামলা চালান।
    এতে দু’পক্ষের মধ্যে সংঘর্ষ বেধে যায়। এতে দয়ালের ভগ্নিপতি হারাগাছ পৌরসভার সৎবাজার এলাকার নাজমুল হক, স্থানীয় নূর আলম ও দয়াল আহত হন। পরে নাজমুল ও দয়ালকে উদ্ধার করে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত সাড়ে ৯টার দিকে মারা যান নাজমুল।

    এছাড়া আহত নূর আলমকে স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া হয়।
    পরে খবর পেয়ে রংপুর মেট্রোপলিটন পুলিশের হারাগাছ থানা পুলিশ তাৎক্ষণিক অভিযান চালিয়ে ভেল্লু, তার স্ত্রী স্বপ্না, দুই ছেলে রিপন এবং লিয়নকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে।
    এ বিষয়ে হারাগাছ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল করিম বলেন, বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। জিজ্ঞাসাবাদের জন্য চারজনকে আটক করা হয়েছে।


    প্রকাশিত: শুক্রবার ১৬ এপ্রিল, ২০২১

    Post Top Ad