Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    হেফাজতের হরতালে সারা দেশে বাস চালানোর ঘোষণা


    হেফাজতের ডাকা রোববারের হরতালে ঢাকা শহর ও শহরতলী এবং আন্তঃজেলা রুটে বাস, মিনিবাস চালানোর ঘোষণা দিয়েছে ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতি। শনিবার দুপুরে সংগঠনের কার্যালয়ে এক সভায় এই সিদ্ধান্ত হয়েছে।

    পরে সংগঠনের দপ্তর সম্পাদক সামদানী খন্দকারের স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে জানানো হয়, হেফাজত হরতাল ডাকার কারণে শনিবার দুপরে ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির কার্যালয়ে এক জরুরি সভা বসে। এতে সভাপতিত্ব করেন ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্যাহ।
     
    সভায় সিদ্ধান্ত মোতাবেক হরতালের দিন ঢাকা শহর ও শহরতলি রুটে বাস-মিনিবাস চলবে। আর যাত্র্রী পেলে দূরপাল্লার বাসও চালানো হবে।

    সভায় নেতারা বলেন, হরতাল হলে তারা ব্যবসায়িকভাবে ক্ষতিগ্রস্ত হবেন। এভাবে হরতাল ডেকে জনদুর্ভোগ সৃষ্টি করার চেষ্টা কোনোভাবেই সমর্থনযোগ্য নয়।

    সভায় ফুলবাড়িয়া বাস টার্মিনাল মালিক সমিতি, সায়েদাবাদ আন্তজেলা ও নগর বাস টার্মিনাল মালিক সমিতি এবং মহাখালী বাস টার্মিনাল সড়ক পরিবহন মালিক সমিতির নেতারা উপস্থিত ছিলেন।

    ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের প্রতিবাদে করা বিক্ষোভে হাটহাজারীসহ বিভিন্ন স্থানে ‍পুলিশের সঙ্গে সংঘর্ষে সংগঠনের নেতাকর্মীদের হতাহতের ঘটনায় শনিবার (২৭ মার্চ) দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচি এবং রোববার (২৮ মার্চ) হরতালের ডাক দেয় হেফাজতে ইসলাম।

    শুক্রবার (২৬ মার্চ) এক ভিডিও বার্তায় হেফাজতে ইসলামের মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরী এ ঘোষণা দেন।

    এদিকে আগামীকাল রোববার ডাকা হরতালে বাধা দিলে লাগাতার কর্মসূচির হুমকি দিয়েছেন হেফাজতে ইসলাম বাংলাদেশের নেতারা। আজ শনিবার বায়তুল মোকাররম মসজিদের সামনে আয়োজিত বিক্ষোভ সমাবেশে নেতারা এ ঘোষণা দেন। তাঁরা বলেন, অপ্রীতিকর কোনো ঘটনা ঘটলে সরকারকে এর দায় নিতে হবে।

    ঢাকা মহানগরের সভাপতি জুনায়েদ আল হাবীব বলেন, ‘আগামীকাল মাঠে থাকব। গাড়ির চাকা ঘুরবে না। অফিস–আদালত বন্ধ থাকবে।’

    বিক্ষোভ কর্মসূচির সভাপতি হেফাজতে ইসলামের মহাসচিব আল্লামা নুরুল ইসলাম বলেন, শান্তিপূর্ণ হরতালে বাধা দিলে আরও কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে।


    প্রকাশিত: শনিবার ২৭ মার্চ, ২০২১

    Post Top Ad

    Post Bottom Ad