• সর্বশেষ আপডেট

    আকবরশাহয় আলোচিত শীর্ষ সন্ত্রাসী নুরু গ্রেফতার

    এম এ মেহেদিঃ পাহাড় দখলসহ মাদক কারবার খুন সহ নানা অপকর্মের সাথে জড়িত চট্টগ্রামের নাছিয়া ঘোনা এলাকার শীর্ষ সন্ত্রাসী  নুরে আলম ওরফে নুরুকে গ্রেপ্তার করেছে পুলিশ।

     শুক্রবার রাতে নোয়াখালীর বেগমগঞ্জ থেকে তাকে গ্রেপ্তার করা হয় বলে জানিয়েছেন চট্টগ্রাম নগর গোয়েন্দা পুলিশের পরিদর্শক মো. কামরুজ্জামান।

     আকবর শাহ থানা গোয়েন্দা পুলিশ পুলিশের যৌথ দল তাকে গ্রেপ্তার করেছে বলে জানান তিনি।

    পরিদর্শক কামরুজ্জামান বলেন, দুপুরে নগর পুলিশের পশ্চিম জোনের উপ-কমিশনার কার্যালয়ে সংবাদ সম্মেলন করে বিস্তারিত জানানো হবে।

    চট্টগ্রামের আকবর শাহ থানাধীন  নাছিয়া ঘোনা সহ ১,২,৩, নং ঝিল এলাকায় সব অপকর্মের ‘হোতা’ নুরুর বিরুদ্ধে পাহাড় কাটা, অস্ত্র মামলা  কাঠ পাচার, মাদক বিক্রিসহ  নানা অভিযোগে  আকবর শাহ ও খুলশী থানায় ২৮টি মামলা রয়েছে।

    পাশাপাশি ২০১৪ সালের একটি অস্ত্র মামলায় নুরুর ১৭ বছরের সাজা হয়েছিল। ২০১৯ সালে নুরুর বিরুদ্ধে সাজার পরোয়ানা হলেও সেটির কোন রেকর্ড ছিল না থানায়। এ নিয়ে গণমাধ্যমে সংবাদ প্রচারের পর বৃহস্পতিবার নুরুর সাজার পরোয়ানা আসে থানায়।

    গত ২৬ ডিসেম্বর নুরুকে ধরতে নাছিয়া ঘোনায় অভিযানে গেলে সেখানে পুলিশের উপর হামলা করা হয়। ঘটনাস্থল থেকে নুরুর এক সহযোগীকে গ্রেপ্তার করলেও পালিয়ে যান তিনি।

    এরপর ৩১ ডিসেম্বর ভোরে অভিযান চালিয়ে নুরুর ১২ সহযোগীকে গ্রেপ্তার করলেও তাকে পাওয়া যায়নি।

    এরপর ৪ জানুয়ারি তৃতীয় দফায় নাছিয়া ঘোনায় অভিযান চালিয়েও তাকে ধরতে পারেনি পুলিশ।

    অভিযোগ রয়েছে, নুরুর পরিবারের সদস্যরা নাছিয়া ঘোনা এলাকায় ‘সন্ত্রাসী কার্যক্রম’ করেন। নুরুর মতো তার ভাই জানে আলমও সেখানে পাহাড় কেটে বসতি গড়ে তুলেছেন।

    নুরুর স্ত্রী, তার ভাই জানে আলমের স্ত্রী ও বোন রুবি তাদের অনুসারী পরিবারের নারীদের নিয়ে পুলিশের উপর ইট ছোঁড়ে বলে জানান স্থানীয় কয়েকজন। নুরুর স্ত্রী ও বোন সেখানে ‘ইয়াবা কারবার নিয়ন্ত্রণ করছেন’ বলেও অভিযোগ রয়েছে।

    প্রকাশিত: শনিবার, ০৯ জানুয়ারি, ২০২১

    আকবর শাহ থানার খবর