Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    ভারতে লকডাউনে জন্মনিরোধক সামগ্রী বিক্রির হিড়িক!


    দিগন্ত আনর্জাতিক ডেস্কঃ করোনা ভাইরাসের সংক্রমণ থেকে রক্ষা পেতে বছরের অধিকাংশ সময় ঘরেই আটকে ছিলেন অনেকে। এ সময়ে ভারতের নাগরিকরা রাতের চেয়ে দিনের বেলায় কনডম কিনেছেন বেশি। দ্বিগুণ বেড়েছে রোলিং পেপার বিক্রির হার। ২০২০ সালে অর্ডার এবং বিক্রির তথ্য বিশ্লেষণ করে ডেলিভারি অ্যাপস ডঞ্জো এ তথ্য জানিয়েছে। 

    ডঞ্জো অ্যাপের মাধ্যমে রাতের চেয়ে দিনের বেলায় গড়ে তিনগুণ বেশি কনডমের অর্ডার দিয়েছেন ভারতীয়রা। হায়দারাবাদে ৬ গুণ, চেন্নাইতে ৫ গুণ এবং জয়পুরে ৪ গুণ কনডমের অর্ডার বেড়ে যায়। মুম্বাই এবং বেঙ্গালুরুতে রাতের চেয়ে দিনে কনডমের অর্ডারের পরিমাণ বেড়ে যায় তিনগুণ। 

    বেঙ্গালুরুর বাসিন্দারা সবাইকে ছাড়িয়ে গেছে রোলিং পেপার অর্ডারের ক্ষেত্রে। প্রতিবেশী চেন্নাইয়ের থেকে চেয়ে ২২ গুণ বেশি রোলিং পেপারের অর্ডার করেছে রাজ্যের অধিবাসীরা। রোলিং পেপার বিশেষায়িত কাগজ। যা সিগারেটসহ এ জাতীয় সামগ্রী তৈরিতে ব্যবহার।

    জরুরি গর্ভনিরোধক বড়ি অর্ডারে সব রাজ্যকে ছাড়িয়ে শীর্ষে বেঙ্গালুরু, পুনে, গুরগাঁও, হায়দারাবাদ এবং দিল্লি। জয়পুরে বেড়েছে গর্ভবতী পরীক্ষার কিট অর্ডারের পরিমাণ।

    ডঞ্জো অ্যাপের মাধ্যমে অনাহার যন্ত্রণাও মিটিয়েছেন অনেকে। বেঙ্গালুরুতে সবচেয়ে বেশি অর্ডার হয়েছে চিকেন বিরিয়ানি, মুম্বাইতে ডাল খিচুড়ি, চেন্নাইতে দোসা, গুরগাঁওয়ে বার্গার, পুনেতে নুডুলস, দিল্লী, চেন্নাই এবং জয়পুরে কফি।

    মুদি মালামালের মধ্যে ‍পুনে এবং হায়দারাবাদ থেকে সবচেয়ে বেশি অর্ডার হয়েছে দুধ। দিল্লিতে নানা ধরনের পানীয়।

    প্রকাশিত: শনিবার, ২৬ ডিসেমম্বর, ২০২০

    Post Top Ad

    Post Bottom Ad