Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    নোয়াখালীর ভাসানচরে প্রথম ধাপে পৌঁছেছে ১৬৪২ জন রোহিঙ্গা

    noyakhalir-bhasanchar

    মোঃ ইব্রাহিম নোয়াখালীঃ- প্রথম ধামে নারী-পুরুষ, শিশুসহ নোয়াখালীর হাতিয়ার ভাসানচরে পৌঁছেছে ১৬৪২ জন রোহিঙ্গা।শুক্রবার (৪ ডিসেম্বর) দুপুর ২টার দিকে তারা ৭টি জাহাজে করে নারী-পুরুষ, শিশুসহ ভাসানচরে এসে পৌঁছায়।

    এর আগে, কক্সবাজারের উখিয়া থেকে যাত্রা করে এক হাজার ৬৪২ জন রোহিঙ্গাকে নিয়ে চট্টগ্রাম থেকে নোয়াখালীর ভাসানচরের উদ্দেশ্যে রওনা হয় ৭টি জাহাজ। নাম প্রকাশ না করার শর্তে নৌবাহিনীর এক কর্মকর্তা জানান, ভাসান চরে আসা সব রোহিঙ্গার প্রথমে স্বাস্থ্য পরীক্ষা করা হয়। তার পর ওয়ার হাউজে নৌবাহিনীর কর্মকর্তারা রোহিঙ্গাদের ব্রিফিং করবে।

    ব্রিফিং শেষে রোহিঙ্গাদের জন্য প্রস্তুত রাখা ৭, ৮, ৯, ১০ নম্বর ক্লাষ্টারে তাদেরকে রাখা হবে।সূত্র মতে আরো জানা যায়, আগামী প্রায় ১ সপ্তাহ নৌবাহিনীর তত্ত্বাবধানে তাদেরকে রান্না করে খাওয়ানো হবে। ভাষানচরে আসা রোহিঙ্গাদের মধ্যে শিশু রয়েছে ৮১০ জন, পুরুষ ৩৬৮ জন, নারী ৪৬৪ জন। এছাড়া ২২টি এনজিও রোহিঙ্গাদের মানবিক সহায়তা দিতে ভাসান চরে অবস্থান করছে।

    নৌবাহিনীর এক কর্মকর্তা জানান, গত বৃহস্পতিবার দুটো জাহাজে করে ভাসানচরে আসা রোহিঙ্গাদের মালপত্রের লাগেজ ভাসানচরে পৌঁছে দেওয়া হয়েছে।

    নোয়াখালী জেলা প্রশাসক খুরশিদ আলম খান বিষয়টি নিশ্চিত করে বলেন, এটা নোবাহিনী বাহিনীর অধীনে কাজ চলছে। পর্যায়ক্রমে তাদের এখানে হস্তান্তর করা হবে।

    প্রকাশিত: শুক্রবার, ০৪ ডিসেমম্বর, ২০২০

    Post Top Ad