Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    চাকিরপশার নদী উদ্ধারের সমাবেশ অনুষ্ঠিত


    মাসুদ রানা, রাজারহাট (কুড়িগ্রাম) প্রতিনিধি: কুড়িগ্রামের রাজারহাট উপজেলার চাকিরপশার নদীর অবৈধ দখল উচ্ছেদ,উজানে জলাবদ্ধতা নিরসন, জেলে ও সাধারণ মানুষের জন্য উম্মুক্ত করণ,খনন,ইজারা বাতিল এবং সেতু বিহীন সড়কে সেতু স্থাপনের দাবীতে সমাবেশ করেছে চাকির পশার নদী সুরক্ষা কমিটি।

    শনিবার দুপুরে রাজারহাট রেল স্টেশনের সামনে চাকির পশার নদী সুরক্ষা কমিটির সমন্বয়ক ড. তুহিন ওয়াদুদের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন, তিস্তা  বাঁচাও-নদী বাঁচাও সংগ্রাম পরিষদের সভাপতি অধ্যক্ষ নজরুল ইসলাম হক্কানী। “তিনি বলেন,নদী খনন ও পূনরুদ্ধার না করা হলে রংপুর বিভাগ আগামী ২০বছরের মধ্যে তলিয়ে যাবে,রংপুর কে বাঁচাতে হলে আন্দোলন চলমান রাখতে হবে। তিনি আরো বলেন,চাকির পশার নদী যদি ঠিক করা না যায়,তাহলে রাজারহাট তলিয়ে যাবে।”
    চাকির পশার নদী সুরক্ষা কমিটির আহবায়ক খন্দকার আরিফের সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন,তিস্তা বাঁচাও,নদী বাঁচাও সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক শফিয়ার রহমান শফি,গণকিমিটির সাবেক কেন্দ্রীয় সভাপতি নাহিদ হাসান নলেজ,চাকির পশার নদী সুরক্ষা কমিটির সদস্য সচিব তারেক আহমেদ প্রমূখ।

    নাহিদ হাসান বলেন,“দখলদাররা বিভিন্ন সরকারি নাম ব্যবহার করে এই আন্দোলনকে থামিয়ে দিতে চাচ্ছে। আমরা মনে করি,এই আন্দোলনকে ব্যহত করার সাহস বা সুযোগ কারো নাই,জনগনের কোন আন্দোলনকে কেউ আটকাতে পারে না।”

    প্রকাশিত: শনিবার, ২৬ ডিসেমম্বর, ২০২০

    Post Top Ad

    Post Bottom Ad