Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    রাজারহাটে ব্রিজ সংস্করণ না হওয়ায় দুর্ভোগ চরমে


    মাসুদ রানা, রাজারহাট (কুড়িগ্রাম) প্রতিনিধি: রাজারহাট উপজেলার ঘড়িয়ালডাঙ্গা ইউনিয়নের কাশেম বাজার হতে লালমনির হাট জেলার বড়বাড়ী বাজারে যাতায়াতের প্রধান সংযোগ সড়কটির মাঝখানে ভীমশর্মা বাজারের পাশ্ববর্তী একটি সেতু প্রায় দুইবছর যাবত বিকল হয়ে আছে।

    সরেজমিনে গিয়ে দেখা যায় ব্রিজটি দুই জেলার দুইটি ইউনিয়ন কুড়িগ্রাম জেলার  ঘড়িয়াল ডাঙ্গা ইউনিয়ন ও লাল মনিরহাট জেলার গোকুন্ডা ইউনিয়নের প্রায় চার হতে পাচঁ হজার লোক প্রতিদিন যাতায়াত করেন।

    ব্রিজটি দুবছর যাবত ভঙ্গুর অবস্থায় থাকলেও স্থানীয় কর্তৃপক্ষ সংস্কারের কোন উদ্যোগ নেয়নি।কিছুদিন আগে রাস্তাটি পাকাকরনের কাজ করা হলেও মেরামত করা হয়নি এই ব্রিজটি।

    স্থানীয় জন সাধারনের চলাচলের সুবিধার জন্য কিছুদিন আগে বাশের চরাট দিয়ে সংস্কার করেন স্থানীয় কিছু যুবক।সেতুর উপরে বাশের চরাট আর এই বাশের চরাটের উপর দিয়ে চলাচল করতে গিয়ে মটর সাইকেল আরোহী,অটোরিকশা,ভ্যান সহ ছোটখাটো যানবাহন গুলো দূর্ঘটনার কবলে পড়ছে প্রতিনিয়ত।

    স্থানীয় বাসিন্দারা বলেন সরকার বলেন,দেশ উন্নয়নের মহা সড়কে দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে তবে দেশ এগিয়ে গেলেও আমরা দুই ইউনিয়নের জনগন চরম ঝুকি নিয়ে এই ব্রিজ পারাপার হচ্ছি।

    এখন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় ছাত্রছাত্রীদের সমস্যা হচ্ছে না কিন্তু যখন শিক্ষা প্রতিষ্ঠান খুলবে তখন ছাত্রছাত্রীদের চলাচল করতে চরম ভোগান্তিতে পড়তে হবে।

    এই বিষয়ে রাজারহাট উপজেলা প্রকৌশলী আবু তাহেরের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন কয়েকবার ব্রিজটির পূর্ণনির্মানের জন্য স্টিমেট পাঠিয়েছি কিন্তু বরাদ্দ আসেনি,বরাদ্দ আসলে কাজ করা হবে।

    প্রকাশিত: শুক্রবার, ২৫ ডিসেমম্বর, ২০২০

    Post Top Ad