Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    আনোয়ারায় নানান আয়োজনের মধ্যদিয়ে বিজয় দিবস পালিত


    মোঃওসমান গণি, আনোয়ারা (চট্টগ্রাম)  সারা দেশের ন্যায় চট্টগ্রামের আনোয়ারা উপজেলায় ও নানা আয়োজনের মধ্যদিয়ে বিজয় দিবস পালন করা হয়েছে।

    বিজয় দিবসের আগের রাত ১২ঃ১মিনট থেকে বিভিন্ন লাইট আর ফুলে সাজতে থাকে আনোয়ারা উপজেলার প্রাণ কেন্দ্র। বুধবার সূর্য উদিত হওয়ার পর থেকেই ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে প্রাণ উৎসর্গকারী শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদনের জন্য শুরু হতে থাকে নানান কর্মসূচী।

    বিজয়ে ৪৯ বছরে বাংলাদেশ নামক দেশের স্বপ্নদ্রষ্টা  জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকীতে বিজয়ের এই উৎসব ভিন্নভাবে বড় পরিসরে উদযাপনের কথা থাকলেও করোনা মহামারীর কারণে তা পালন করা হয়েছে সীমিত আকারে। নানা ইভেন্টের মাধ্যমে বিজয় দিবস পালিত হলেও এবার বাদ দেওয়া হয়েছে প্রতিযোগীতাসহ গুরুত্বপূর্ণ অনেক কিছু।

    স্বাস্থ্য বিধি অনুসরণ করে সকাল ৮ টায় উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী কর্মকর্তার জাতীয় পতাকা উত্তোলন এবং স্মৃতি সৌধে পুষ্পার্পনের মধ্যদিয়ে শুরু হয় আজকের কর্মসূচী। এর পর একে একে স্মৃতি সৌধে পুষ্পার্পন করতে থাকে উপজেলা কর্মকর্তা, পুলিশ, আওয়ামী লীগ,  যুব লীগ, ছাত্র লীগ,  স্বেচ্ছা সেবক লীগ, আনোয়ারা প্রেস ক্লাবসহ বিভিন্ন রাজনৈতিক ও সমাজিক সংগঠন।  কর্মসূচীর অংশ হিসেবে উপজেলার কলেজ মসজিদসহ বিভিন্ন মসজিদে শহীদদের মাগফিরাতের জন্য খতমে কুরআনের আয়োজন করে দোয়া ও মুনাজাত করা হয়। এবং তাছাড়া উপজেলার বিভিন্ন স্থানে রাজনৈতিক এবং সমাজিক সংগঠন গুলোর র‍্যালী ও বের করা হয়।

    প্রকাশিত: বুধবার, ১৬ ডিসেমম্বর, ২০২০

    Post Top Ad

    Post Bottom Ad