Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    রেল কর্মচারীদের উচ্ছেদের প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত!


    দিগন্ত ডেস্কঃ রেলওয়ে হাসপাতাল কলোনিতে বসবাসরত কর্মচারীদের উচ্ছেদ প্রক্রিয়ার প্রতিবাদে মানববন্ধন করেছে বাংলাদেশ রেলওয়ের রেজিস্টার্ডভুক্ত সব সংগঠন। সোমবার ( ২৩ নভেম্বর) সিআরবির সাত রাস্তা চত্বরে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

    শ্রমিক সংগঠনের নেতারা বলেন, সিআরবি রেলওয়ে পূর্বাঞ্চলের সদরদফতর। এমন জাতীয় গুরুত্বপূর্ণ সরকারী জায়গার কাছাকাছি বেসরকারী প্রাইভেট হাসপাতাল ও কলেজ প্রতিষ্ঠিত হলে ভবিষ্যতে অনেক সমস্যার সৃষ্টি করবে। এছাড়া রেলওয়ে হাসপাতাল কলোনিতে শহীদ মুক্তিযোদ্ধার কবর, শহীদ মিনারসহ অনেক পুরোনো মসজিদ ও মন্দির রয়েছে।  

    তারা বলেন, রেলওয়ের অনেক পরিত্যাক্ত জায়গা আছে। কুমিরা রেলওয়ে বক্ষব্যাধি হাসপাতালটি অনেক আগেই পরিত্যাক্ত ঘোষণা করা হয়। মতিঝর্ণা এলাকায় অবৈধভাবে দখল করা রেলওয়ের জায়গাটি আদালত রেলওয়ের পক্ষে রায় দিয়েছে। এরকম রেলওয়ের বিশাল অব্যবহৃত জায়গা থাকা সত্ত্বেও সিআরবির রেলওয়ে হাসপাতাল কলোনিকে উচ্ছেদ করে প্রাইভেট হাসপাতাল করার প্রচেষ্টা রেলওয়ে কর্মচারীদের মনে ক্ষোভের সৃষ্টি করেছে।  

    মানবন্ধনে বক্তব্য দেন বাংলাদেশ রেলওয়ে শ্রমিকলীগের কার্যকরী সভাপতি শেখ মো. লোকমান হোসেন, শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সবুর, বাংলাদেশ রেলওয়ে স্টেশন মাস্টার কর্মচারী ইউনিয়নের সভাপতি মোখলেচুর রহমান, বাংলাদেশ জাতীয়তাবাদী রেলওয়ে শ্রমিক ও কর্মচারীর সাধারণ সম্পাদক এম আর মনজু।

    রেলওয়ে হাসপাতাল কলোনির পরিত্যাক্ত জায়গায় পাবলিক প্রাইভেট পার্টনার শিপের (পিপিপি) আওতায় ৫০০ শয্যা বিশিষ্ট মাল্টি স্পেশালিটি হসপিটাল ও ১০০ সিট মেডিক্যাল কলেজ করছে রেলওয়ে। যেখানে রেলওয়ের অনেক কর্মচারীর বরাদ্দকৃত বাসা রয়েছে।


    প্রকাশিত: সোমবার, ২৩ নভেম্বর, ২০২০

    Post Top Ad