Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    এলিটের সদস্যপদ বাতিলের দাবি, মিরসরাই উপজেলা আওয়ামী লীগের!

                                    

    দিগন্ত ডেস্কঃ বাংলাদেশ আওয়ামী যুবলীগের নবগঠিত কেন্দ্রীয় কমিটিতে স্থান পাওয়া নিয়াজ মোর্শেদ এলিটের সদস্যপদ বাতিলের দাবি করেছে মিরসরাই উপজেলা আওয়ামী লীগ। এলিটের বাাড়ি মিরসরাইয়ের খৈয়াছড়া ইউনিয়নের মসজিদিয়া গ্রামে।

    রোববার (১৫ নভেম্বর) উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর কবীর চৌধুরী ও সাধারণ সম্পাদক একেএম জাহাঙ্গীর ভূঁইয়া স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি প্রতিবাদলিপি মিরসরাই প্রেসক্লাব নেতৃবৃন্দকে হস্তান্তর করা হয়।

    এসময় অন্যদের মাঝে উপস্থিত ছিলেন দলটির উপজেলা কমিটির যুগ্ম-সম্পাদক এম সাইফুল্লাহ দিদার ও দপ্তর সম্পাদক সৈয়দ আলতাফ হোসেন।

    প্রতিবাদলিপি বলা হয়, গত ৭ নভেম্বর বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক আলহাজ্ব মাইনুল হোসেন খান নিখিল স্বাক্ষরিত যুবলীগের পূর্ণাঙ্গ কমিটির সদস্য তালিকায় নিয়াজ মোর্শেদ এলিট নামের এক ব্যক্তির নাম অন্তর্ভুক্ত করা হয়। যা দেশের বিভিন্ন গণমাধ্যম ও সামাজিক যোগাযোগমাধ্যমে স্থানীয় আওয়ামী লীগের দৃষ্টিগোচর হয়। যার ফলে মিরসরাই আওয়ামী রাজনীতিতে ক্ষোভ ও হতাশার জন্ম হয়েছে। এছাড়া স্থানীয় রাজনীতিতে এক ধরনের বিশৃঙ্খলাও দেখা দিয়েছে।

    স্থানীয় আওয়ামী লীগের নেতারা জানান, নিয়াজ মোর্শেদ এলিট বিএনপি পরিবারের সন্তান। তার বাবা মনিরুল ইসলাম ইউসুফ বিএনপির কেন্দ্রীয় রাজনীতির সাথে সংযুক্ত। তিনি বাংলাদেশ জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের কেন্দ্রীয় ভাইস প্রেসিডেন্ট। ২০১৮ সালের একাদশ সংসদ নির্বাচনে চট্টগ্রাম-১ (মিরসরাই) আসনে বিএনপির প্রাথমিক মনোনয়ন পেয়েছিলেন। এছাড়া যুবলীগের কেন্দ্রীয় নির্বাহী সদস্য পদে পদায়ন হওয়া নিয়াজ মোর্শেদ এলিট কোনোকালে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ কিংবা কৃষক লীগের রাজনীতির সাথে সম্পৃক্ত ছিল না।

    এর আগে মহানগর  ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নুরুল আজিম রনি ফেইসবুকে এক পোস্ট করে ক্ষোভ জানিয়ে লিখেছেন, কমিটিতে চট্টগ্রাম উত্তর জেলার বিএনপি পরিবারের একজনকে বিশেষ কারণে পদ দেওয়া হয়েছে  যে জন্মসূত্রে বিএনপি পরিবারের সন্তান। ইতিপুর্বে কোন রাজনৈতিক মিটিং মিছিলে তাকে দেখা না গেলেও কথিত আছে, চট্টগ্রাম বন্দরকেন্দ্রিক ব্যবসা-বাণিজ্যে ভীষণ প্রভাব রাখা এই ব্যক্তি ঢাকায় গিয়ে অথবা চট্টগ্রাম কক্সবাজারে প্রভাবশালী ব্যক্তিরা বেড়াতে আসলে লাল বোতলে আপ্যায়নের কাজটি করেন তিনি। 

    প্রকাশিত: সোমবার, ১৬ নভেম্বর, ২০২০


    Post Top Ad