Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    মাস্ক ছাড়া দূরপাল্লার যানবাহন নগরে ঢুকতে দেওয়া হবে না, সুজন।


    ডিগন্ত ডেস্কঃ মরণব্যাধি করোনা করবে না কাউকে করুণা উল্লেখ করে চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রশাসক খোরশেদ আলম সুজন বলেছেন, নগরবাসীর প্রতি আমার আহ্বান থাকবে আপনারা বিয়ে-শাদি, মেজবান বা সামাজিক অনুষ্ঠানাদিতে অতিরিক্ত জনসমাগম করবেন না। আপনাদের সামান্যতম অবহেলা ও উদাসীনতায় নাগরিক জীবন বড় ধরনের হুমকির মুখে পড়তে পারে।

    রোববার (২২ নভেম্বর) বিকেলে নগরের নতুন ব্রিজ এলাকায় করোনা সচেতনতায় জনসধারণের মধ্যে মাস্ক, সাবান বিতরণ ও পথসভায় এসব কথা বলেন।  
    তিনি করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় জনসচেতনতার পাশপাশি নগরের প্রবেশমুখে চেকপোস্ট বসানোর ঘোষণা দিয়ে বলেন, মাস্ক পরা ছাড়া কোনো দূরপাল্লার বাস-যানবাহনকে নগরে ঢুকতে দেওয়া হবে না।  

    এ সময় প্রশাসকের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেম, নির্বাহী প্রকৌশলী ফরহাদুল আলম, উপ প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা মোরশেদুল আলম চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।  

    প্রশাসক তখন হেঁটে পুরো এলাকা ঘুরে দেখেন এবং গরিব অসহায় যাদের মাস্ক কেনার সক্ষমতা নেই এমন লোকজনের মধ্যে মাস্ক বিতরণ করেন। রাস্তার পাশে মশার ওষুধ ছিটানো হয়। পথে পড়ে থাকা আবর্জনাও পরিষ্কারের ব্যবস্থা করা হয়। করোনা ও ডেঙ্গু-চিকুনগুনিয়া মোকাবেলায় জনসাধারণের মধ্যে বিলি করা হয় প্রচারপত্র।  

    প্রশাসক বলেন, নিজের ও পরিবারের সুরক্ষায় অবশ্যই মাস্ক পরা ও নিরাপদ দূরত্ব বজায় রেখে চলাচলের কোনো বিকল্প নেই। নিজে বাঁচুন, পরিবারকে বাঁচান। আর আপনাদের নিজেদের আশপাশ পরিষ্কার-পরিচ্ছন্ন রাখুন। কারণ এখন ডেঙ্গু-চিকুনগুনিয়ার প্রকোপ দেখা দেওয়ার সম্ভাবনা উড়িয়ে দেওয়া যায় না। করোনার সঙ্গে ডেঙ্গু, চিকুনগুনিয়ার প্রকোপ বাড়লে জনস্বাস্থ্য বড় ধরনের হুমকির মুখে পড়তে পারে।  

    তিনি ব্যবসায়ী ও দোকানদারদের মাস্ক ছাড়া গ্রাহকের কাছে কোনো পণ্য বিক্রি করতে নিষেধ করেন।

    প্রকাশিত: রবিবার, ২২ নভেম্বর, ২০২০

    Post Top Ad