Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    মহানবী (সা.)-কে অবমাননার প্রতিবাদে আকবরশাহয় বিক্ষোভ!


    দিগন্ত নিউজ ডেস্কঃ ফ্রান্সে মহানবী হযরত মুহাম্মদ (সা.)-কে কটাক্ষ করে ব্যঙ্গচিত্র প্রদর্শনীর প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করেছেন আহলে সুন্নাত ওয়াল জামাত।

    শুক্রবার ৬ নভেম্বর জুমা নামাজ শেষে আহলে সুন্নাত ওয়াল জামাত আকবরশাহ থানা কমিটির উদ্যোগে পি ব্লিক বাইতুল আকশা জামে মসজিদ থেকে বিক্ষোব মিছিলটি বের হয়ে বিভিন্ন এলাকা প্রদক্ষিণ করে সেভেন মার্কেট মোড় এসে মানববন্ধন পালিত হয়।

    সমাবেশ থেকে ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে বাংলাদেশের প্রধানমন্ত্রীর নিন্দা প্রস্তাব এবং ফ্রান্সের রাষ্ট্রদূতকে তলব করার দাবি জানিয়ে বক্তারা বলেন, ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় যে ব্যঙ্গচিত্র প্রদর্শনী হয়েছে তা অত্যন্ত ন্যক্কারজনক। মুসলিম প্রধান দেশ হিসেবে বাংলাদেশের প্রধানমন্ত্রীকে অবশ্যই ফ্রান্স সরকারের এ কর্মকাণ্ডে নিন্দা জানাতে হবে এবং ফ্রান্সের রাষ্ট্রদূতকে তলব করে এর প্রতিবাদ জানাতে হবে। অন্যথায়, আমাদের আন্দোলন দেশব্যাপী ছড়িয়ে পড়বে।

    উল্লেক্ষ, গত ১৬ অক্টোবর ফ্রান্সের রাজধানী প্যারিসে মতপ্রকাশের স্বাধীনতা  ক্লাসে এক শিক্ষক শিক্ষার্থীদের মহানবী হযরত মুহাম্মদ (সা.)-এর কার্টুন দেখিয়েছিলেন। তার পর তাকে হত্যা করা হয়। এ ঘটনার পর ফ্রান্সের পুলিশ দেশটির অন্তত ৫০টি মসজিদ এবং মুসলিম অধ্যুষিত এলাকায় ভয়াবহ অভিযান চালায়। সাড়ে পাঁচ বছর আগে মহানবী হজরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে বিতর্কিত কার্টুন ছাপানোর পর ফ্রান্সের ব্যঙ্গাত্মক ম্যাগাজিন শার্লি এবদোতে সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে। আবারও সেটি ছাপিয়েছে ম্যাগাজিনটি। এ নিয়ে সমালোচনার ঝড় উঠলেও এর পক্ষে শক্ত অবস্থান নিয়েছেন ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাকরোঁ।

     

    প্রকাশিত: শুক্রবার, ০৬ নভেম্বর, ২০২০

    Post Top Ad