Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    দেশ থেকে বিশ্বব্যাপী চালু হলো ইউনিবাংলার বেটা ভার্সন

    দিগন্ত ডেস্কঃ লোকাল থেকে গ্লোবালী, বাঙালী বিশ্বব্যাপী" শ্লোগান ধারন করে আজ থেকে বহুমুখী অনলাইন পোর্টাল  ''ইউনিবাংলা ডট নেট'' এর বেটা ভার্সন চালু করার মধ্যে দিয়ে বাংলাদেশ সহ বিশ্বব্যাপী,  বিশ্বের তৃতীয় বৃহত্তম মানব নৃগোষ্ঠী বাঙ্গালী ও প্রবাসী বাংলাদেশী সদস্যদের একটি অভিন্ন প্ল্যাটফরম। বিশ্বব্যাপী  ছড়িয়ে থাকা বাঙ্গালী ও বাংলাদেশী পেশাজীবী, পেশাদার, কমার্স, ইন্ডাস্ট্রীজ, সেবা, পণ্য ও ব্র্যান্ড গুলোকে নিজেদের পারস্পরিক যোগাযোগের সীমানাহীন প্রাচুর্য্যের দুয়ার উন্মক্ত করবে। ইউনিবাংলা ডট নেট এর মাধ্যমে  বাংলা ও ইংরেজী ভাষায় বিভিন্ন ব্যবসায়িক খবরাখবর ও বিভিন্ন বাণিজ্যিক সুযোগ সুবিধা প্রদান করবে। প্রত্যেক বাঙ্গালী সদস্যদের জন্য বহুমাত্রিক অর্থনৈতিক সুযোগ সুবিধার দুয়ার উন্মক্ত করবে বলে গণমাধ্যমকে এক প্রেস বিবৃতিতে জানান ইউনিবাংলার ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান প্রতিষ্ঠাতা জনাব এম এ মুকিত চৌধুরী। বিবৃতিতে জানানো হয় ইউনিবাংলার প্রতিটি সদস্য কোনো মধ্যস্বত্বভোগী ছাড়াই সরাসরি যোগাযোগ,নিয়োগ কিংবা যোগদানের মতো প্রিমিয়াম পরিসেবা রেজিস্ট্রেশনের পর থেকে আজিবন গ্রহণ করতে পারবেন। সর্বোপরি এই করোনাকালে বিশ্বব্যাপী বাঙ্গালী গোষ্ঠীর  অর্থনৈতিক সুযোগ সৃষ্টি করা ইউনিবাংলার অন্যতম উদ্দেশ্য। তিনি আশাবাদ ব্যক্ত করেন, ইউনিবাংলার মাধ্যমে একজন বাঙালী অপর বাঙালীর প্রয়োজন মেটাতে সমর্থ হবে।  ইউনিবাংলা ডেটাবেজে রয়েছে  সর্বাধুনিক সার্চইঞ্জিন বাংলাদেশী ও প্রবাসী বাঙ্গালীর ডিজিটাল ডিরেক্টরী, যার মাধ্যমে প্রয়োজনীয় ব্যক্তি বা প্রতিষ্ঠানের পূর্ণাঙ্গ নাম, ঠিকানা, ফোন নাম্বার, ইমেইল এড্রেস ও ওয়েব অ্যাড্রেস যা প্রতিনিয়ত হালনাগাদ হচ্ছে। বর্তমানে দেশের সর্ব পর্যায়ের তথ্য এই ডিরেক্টরীতে রয়েছে, সচারাচর কোন ব্যক্তি বা প্রতিষ্ঠানের তথ্য বের করতে বিভিন্ন ডিরেক্টরীর প্রয়োজন পড়ে এবং তথ্যগুলো সংগ্রহ করতে প্রচুর সময় নষ্ট হয়, ইউনিবাংলার ডিরেক্টরীটি ডিজিটাল ও সর্ব পর্যায়ের তথ্য সম্বলিত হওয়ায় সহজে ব্যবহারযোগ্য। ইউনিবাংলা ডট নেট সহজে ব্যবহারযোগ্য ও এতে রয়েছে ডেটা ফিল্টারিং সুবিধা যা খুব সহজেই কাংখিত তথ্য খুঁজে দিবে।https://www.unibangla.net/
    ইউনিভার্সাল বাংলা লিমিটেড এর এই উদ্যোগ চট্রগ্রাম থেকে শুরু হয়ে কার্যক্রম যুক্তরাষ্ট্র এবং সিঙ্গাপুর থেকেও অচিরেই একযোগে পরিচালিত হবে।
     ইউনিবাংলা ডট নেট যে কোনো কর্পোরেট (পিআর) এক্টিভিটিকে অত্যন্ত পারদর্শিতার সাথে সম্প্রসারিত করবে। ইউনিবাংলার ডেটাবেজ  এর মধ্যে উল্লেখযোগ্য সু্যোগ সুবিধা সমূহ হলো বাংলা ও ইংরেজি ব্যবসায়ীক খবরাখবর প্রচারণা। ব্যবসায়ী থেকে ব্যবসায়ী যোগাযোগ স্থাপন করা যার মাধ্যমে ব্যবসায়িক কার্যক্রম গতিশীল হবে। ব্যবসায়ী থেকে গ্রাহক যোগাযোগ, গ্রাহক থেকে গ্রাহক যোগাযোগ,গ্রাহক থেকে ব্যবসায় যোগাযোগ,ব্যবসায় থেকে প্রশাসনে যোগাযোগ, ভোক্তা থেকে প্রশাসনে যোগাযোগ ইত্যাদি সুবিধা প্রদান করবে। পাশাপাশি অনলাইন পণ্য শোকেস সুবিধা, অ্যালবাম সুবিধা, ও জব পোর্টাল সুবিধাও রয়েছে।                                                                     


    প্রকাশিত: শুক্রবার, ২৩ অক্টোবর, ২০২০

    Post Top Ad