Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    শরণঙ্কর ভিক্ষু’র গ্রেফতার ও শাস্তির দাবীতে রাঙ্গুনিয়ায় মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ

    দিগন্ত ডেস্কঃ হিন্দুদের শ্মশান ও রাধা কৃষ্ণ মন্দির দখল, সরকারের সংরক্ষিত বনের জায়গা দখলসহ ইসলাম ধর্ম নিয়ে আপত্তিকর কটুক্তিকারী বৌদ্ধ ভিক্ষু শরণংকর থের’কে গ্রেফতার ও শাস্তির দাবীতে মানব বন্ধন করেছে চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার সনাতনি হিন্দু সমাজসহ বিভিন্ন সামাজিক ও পেশাজীবি সংগঠন।

    শনিবার (২৪ অক্টোবর) সকালে চট্টগ্রাম কাপ্তাই সড়কের রাঙ্গুনিয়া উপজেলা সদরের ইছাখালী এলাকায় সচেতন নাগরিক সমাজ, সনাতনী হিন্দু সমাজ ও বাংলাদেশ মানবাধিকার কমিশন রাঙ্গুনিয়া উপজেলা শাখার যৌথ আয়োজনে এই মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে বিভিন্ন সংগঠনের কয়েক’শ মানুষ অংশ নেন।

    বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, রাঙ্গুনিয়ার পদুয়া ইউনিয়নের ফলহারিয়া গ্রামের শতাধিক একর বনের জায়গা দখল করে বৌদ্ধ ভিক্ষু শরণাংকর থের জ্ঞাণশরন বৌদ্ধ বিহার প্রতিষ্ঠা করেন। সেখানে তার দখল উম্মত্ততা থেকে রেহাই পাননি হিন্দু ধর্মাবলম্বিদের দুই যুগের বেশি সময়ের শ্মশান ও রাধা কৃষ্ণ মন্দির। তিনি সেখানে বসবাসকারী হিন্দু মুসলমানসহ সাধারন মানুষকে জোরপূর্বক উচ্ছেদ করেছে। সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন অনলাইনে বিভিন্ন ব্যক্তিকে লক্ষ্য করে উস্কানিমূলক ও দেশ বিরোধী বক্তব্য দিয়ে তিনি অস্থিতিশীল পরিবেশের সৃষ্টি করছে। তার বিরুদ্ধে একাধিক মামলা হলেও অদৃশ্য কারণে তাকে আইনের আওতায় আনা হচ্ছেনা। দ্রুত তাকে গ্রেফতার করে শাস্তির দাবী জানান বক্তারা। অন্যতায় আরো বৃহত্তর আন্দোলনে নামবে বলে তারা হুঁশিয়ারি উচ্চারণ করেন।

    সুপায়ন সুশীলের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন রাঙ্গুনিয়া সরকারি কলেজের ইসলামিক স্টাডিজ বিভাগের প্রধান ড. মুহাম্মদ আবদুল মাবুুদ, এডভোকেট পঙ্কজ কুমার চৌধুরী, বিভূতি ভূষণ সেন, মাস্টার নির্মল কান্তি দাশ, অধ্যাপক অসীম কুমার শীল, হিন্দু মহাজোটের পক্ষ থেকে মাস্টার তপন দত্ত, উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি শৈবাল চক্রবর্ত্তী, মানবাধিকার কমিশনের সাধারণ সম্পাদক এম ইসকান্দর মিয়া তালুকদার, যুগ্ম সম্পাদক মাস্টার রঞ্জন বড়ুয়া, এডভোকেট সেকান্দর চৌধুরী, মাওলানা নুরুল আজিম, মাওলানা আইয়ুব নূরী, জন্মাষ্টমী উদযাপন পরিষদের সভাপতি বিজয় সেন, বদিউজ্জামান বদি প্রমুখ। 

    প্রকাশিত: রবিবার, ২৫ অক্টোবর, ২০২০

    Post Top Ad