Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    আমি ক্ষমতায় থাকি বা না থাকি, বিরোধী দলের নেতারা ক্ষমতায় ফিরবে না’- ইমরান

                                        
    দিগন্ত আন্তর্জাতিক ডেস্কঃ পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, আমি ক্ষমতায় থাকি বা না থাকি, বিরোধী দলের নেতারা যে আর ক্ষমতায় ফিরতে পারবেন না, তা নিশ্চিত। শুক্রবার রাতে পাকিস্তানের সংবাদ ভিত্তিক টেলিভিশন চ্যানেল এআরওয়াইকে দেয়া সাক্ষাতকারে ইরমান এ কথা বলেন।

    তিনি আরও বলেন, বিরোধী দলগুলোর নেতারা যে বৈঠক করেছেন, তা বড় ভুল। এ বৈঠক থেকে কি লাভ হয়েছে, সে প্রশ্ন তোলাই যায়। তিনি বলেন, আজ বিরোধী নেতারা যে ভাষায় গালাগালি করছেন, সেনাবাহিনীর বিরুদ্ধে যে ভাষা ব্যবহার করছেন, শত্রুরাও এমন ভাষা ব্যবহার করেন না।

    এদিকে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফকে দেশে ফেরাতে মরিয়া হয়ে উঠেছেন ইমরান। চিকিৎসা নিতে ব্রিটেনে অবস্থান করা নওয়াজ শরীফ সেখান থেকে দেশের রাজনীতিতে বড় প্রভাব সৃষ্টি করেছেন। এ ঘটনায় ক্ষিপ্ত হয়ে নওয়াজ শরীফকে ব্রিটেন থেকে দেশে ফিরিয়ে আনতে নানা প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে ইমরান খানের সরকার।

    এ বিষয়ে ইমরান খান বলেছেন, যেহেতু নওয়াজ শরীফকে ব্রিটেন থেকে দেশে আনা একটি দীর্ঘমেয়াদী প্রক্রিয়া, তাই তাকে দ্রুত দেশে ফেরত পাঠানোর বিষয়ে ব্রিটিশ সরকারের কর্মকর্তাদের সঙ্গে আমরা নিয়মিত যোগাযোগ রাখছি। তাকে ফেরত পেতে আমরা পূর্ণাঙ্গ প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি। যদি আমি পারি, তাহলে বরিস জনসনের সঙ্গে কথা বলবো।

    উল্লেখ্য, নওয়াজ শরীফের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা বাস্তবায়নের জন্য পাকিস্তান সরকার বার বার চেষ্টা করলেও তিনি ব্রিটেনে অবস্থান করায় তা এখনো সম্ভব হয়নি।

    প্রকাশিত: শনিবার, ২৪ অক্টোবর, ২০২০


    Post Top Ad