Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    নতুন রিকশা পাচ্ছেন ফয়জুল!

                                                 

    দিগন্ত নিউজ ডেস্কঃ ফজলুর রহমানের এই কান্না ছিল সঙ্কটকালের একমাত্র অবলম্বন রিকশাটি হারানোর জন্য। সোমবার জিগাতলায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ব্যাটারিচালিত রিকশা উচ্ছেদ অভিযানে তার রিকশাটিও তুলে নেওয়া হয়। 

    হাজারীবাগ এলাকার বাসিন্দা ফজলুর জানান, করোনার মধ্যে দোকানের কাজ হারিয়ে ১৫ দিন আগে ৮০ হাজার টাকা ধার-দেনা করে ব্যাটারিচালিত রিকশাটি কিনেছিলেন তিনি।

    সর্বস্ব দিয়ে কেনা জীবিকার বাহনটি হারিয়ে কান্নায় ভেঙ্গে পড়েন চালক। এরপর যোগাযোগমাধ্যম তো বটেই, জাতীয় গণমাধ্যমেও তার কান্নার বিষয়টি সাড়া ফেলে। ব্যাথিত হন অনেকেই।
    কিন্তু ঘটনার ২৪ ঘন্টা পার হতে না হতেই সুখবর পেলেন ফজলুর। তাকে নতুন একটা রিকশা উপহার দিচ্ছেন আহসান ভুঁইয়া নামে এক ব্যক্তি। বিষয়টি নিয়ে ভিডিও’র পাশাপাশি ফেসবুকে স্ট্যাটাসও দিয়েছেন তিনি। লিখেছেন, ‘আমরা চাইলেই বদলে দিতে পারি। নতুন রিক্সা অর্ডার দিয়ে বাসায় যাচ্ছি। পরশু ডেলিভারি।

    এদিকে সাড়ে ১১টায় আহসানের ওই ঘোষণার পরপরই বিষয়টি ভাইরাল হয়ে যায়। ঘন্টা যেতে না যেতেই তার স্ট্যাটাসটিতে লাইক পড়েছে ২৩ হাজার। শেয়ার করেছেন ১১ হাজার ফেসবুকার।

    জান্নাত হাসান নামে একজন লিখেছেন, উনার কান্নার ভিডিওটা যতবার চোখের সামনে পড়েছে সহ্য হচ্ছিলো না। হাসিমুখ দেখে সত্যিই ভালো লাগছে। একজনের মুখে হাসি ফোটানোটাই অনেক অনেক কিছু। উনার মত আরো অনেক রিক্সাচালকদের রিক্সাগুলো উচ্ছেদ করেছে। একজন দুজন করে এভাবে সাহায্য করলে হয়তো তারাও বাচঁবে। ভালো থাকুক সবাই।

    জাকির শিকদারের বক্তব্য, মাশাল্লাহ ভাই আপনি মহৎ কাজ করেছেন। এখানে শুধু একটি মানুষের কর্মব্যবস্থা করেন নাই বরংচো তার সাথে তার পরিবারের সবাইকে বাঁচালেন। মন থেকে আপনার জন্য দোয়া এবং ভালোবাসা রইল, আল্লাহ আপনাকে নেক হায়াত দান করুক।

    প্রকাশিত: বুধবার, ০৭ অক্টোবর, ২০২০

    Post Top Ad