Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    শ্রীপুরে জঙ্গী সংগঠন হরকাতুল জিহাদের দুই সদস্য গ্রেফতার!


    মোহাম্মদ তাজুল ইসলাম,গাজীপুরঃ গাজীপুরের শ্রীপুর থেকে নিষিদ্ধ জঙ্গী সংগঠন হরকাতুল জিহাদ আল ইসলামী বাংলাদেশের (হুজিবি) সক্রিয় দুই সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-১ গাজীপুর পোড়াবাড়ি ক্যাম্পের সদস্যরা।

    উপজেলার দক্ষিণ বারতোপা ১নং মাওনা ইউনিয়ন পরিষদের সামনে থেকে  রাত পৌনে ৩টায় তাদের গ্রেফতার করা হয়। 
    এ সময় তাদের দেহ তল্লাশি করে ১০টি উগ্রবাদী বই এবং ২৩ পাতা লিফলেট উদ্ধার করা হয়। র‌্যাব-১ গাজীপুর পোড়াবাড়ি ক্যাম্পের ইনচার্জ লেঃ কমান্ডার আব্দুল্লাহ আল মামুন বিষয়টি নিশ্চিত করেছেন।

    গ্রেফতারকৃতদের একজন ময়মনসিংহের কোতোয়ালি থানার মীর কান্দাপাড়া এলাকার সাইদুল ইসলামের ছেলে সারোয়ার হোসেন সবুজ (২০)। তিনি শ্রীপুরের মাওনা ইউনিয়নের বেতঝুড়ি (মহিলা মোড়) মসজিদেরর ইমাম ও খতিব।

    অপরজন ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলার করয়াপাড়া এলাকার সাদেক আলীর ছেলে এহসানুল হক (২৪)। তিনি শ্রীপুরের বড়বাইদ আব্দুল হামিদ মাস্টার জামে মসজিদের ইমাম ও খতিব।

    র‌্যাব-১ গাজীপুর পোড়াবাড়ি ক্যাম্পের ইনচার্জ লেঃ কমান্ডার আব্দুল্লাহ আল মামুন জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে জঙ্গি সংগঠনের দুই সদস্য কে গ্রেফতার করা হয়। পরে তাদের কাছ থেকে উগ্রবাদী বই ও লিফলেট উদ্ধার করা হয়েছে।

    তারা মসজিদে ইমাম ও খতিব পেশার পাশাপাশি নির্জন বনে প্রশিক্ষণ ও নতুন সদস্য সংগ্রহে লিপ্ত ছিলেন বলে র‌্যাবের কাছে স্বীকার করেছে। প্রশিক্ষণ কার্যক্রম শেষ হওয়ার পর সীমান্ত পাড়ি দিয়ে তারা কাশ্মির ও আফগানিস্তানে যাওয়াসহ দেশের অভ্যন্তরে নাশকতার পরিকল্পনা করছিলেন। তারা আফগানিস্তানের তালেবানদের সমর্থক হিসেবে ইসলামি খেলাফত প্রতিষ্ঠার লক্ষ্যে কাজ করে আসছিলেন। 

    আফগানিস্তান ও কাশ্মিরে ইসলামি খেলাফত প্রতিষ্ঠার লক্ষ্যে গাজীপুরে শ্রীপুরের বারতোপা নির্জন গহীন বনে তালেবানি প্রশিক্ষণ প্রদান করেন তারা।

    গ্রেফতারকৃতরা জানান, উগ্রবাদী কার্যক্রমে সাধারণ মানুষকে উদ্বুদ্ধ করার জন্য বই ও লিফলেট বিতরণ করতেন। এছাড়া তহবিল গঠন, বাংলাদেশের শান্তি, শৃঙ্খলা ও নিরাপত্তা বিনষ্ট, নিষিদ্ধ সংগঠনকে সমর্থন, রাষ্ট্রের গুরুত্বপূর্ণ স্থাপনা ধ্বংস ও গুপ্ত হত্যার ষড়যন্ত্রে লিপ্ত ছিলেন।

         প্রকাশিত: সোমবার, ১৯ অক্টোবর, ২০২০

    Post Top Ad