Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    রাজারহাটের চাকিরপশার নদী রক্ষায় সংবাদ সম্মেলন


    মাসুদ রানা, রাজারহাট: কুড়িগ্রামের রাজারহাট উপজেলার উপর দিয়ে প্রবাহিত চাকিরপশার নদী রক্ষায় অবৈধ দখলদার উচ্ছেদ, নদীর উপর দিয়ে নির্মিত সড়কে সেতু নির্মাণ এবং অবৈধ বন্দোবস্ত বাতিলের দাবিতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

    বুধবার (২৩ সেপ্টেম্বর) সকাল ১১টার দিকে কুড়িগ্রাম প্রেসক্লাবে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

    চাকিরপশার সুরক্ষা কমিটি, রিভারাইন পিপল এবং রেল-নৌ, যোগাযোগ ও পরিবেশ উন্নয়ন গণকমিটি যৌথভাবে এই সংবাদ সম্মেলনের আয়োজন করে।

    সংবাদ সম্মেলনে জানানো হয়, চাকিরপশার নদীর উৎপত্তিস্থল রাজারহাট উপজেলার সদর ইউনিয়নের ইটাকুড়ি নামক নিম্নাঞ্চল। ছাট মল্লিকবেগ, দিনা, নাটুয়ামহল, পুটিকাটা, পুনকর, চেতনা, দেবীচরণ, দক্ষিণ প্রাণপতি মৌজার নিম্নাঞ্চলের পানি মিলে এই নদীর প্রবাহ। কিন্তু অব্যবস্থাপনা এবং অবৈধ দখলের কারণে নদীটি অস্তিত্ব হারাতে বসেছে। পানির স্বাভাবিক প্রবাহ বন্ধ হয়ে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে।

    জাতীয় নদী রক্ষা কমিশন চাকিরপশার নদী রক্ষায় অবৈধ স্থাপনা উচ্ছেদের জন্য চিঠি দিলেও তা কার্যকর করা হয়নি। সংবাদ সম্মেলনে জাতীয় নদী রক্ষা কমিশনের নির্দেশনা দ্রুত বাস্তবায়নের দাবি জানানো হয়।

    সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন রিভারাইন পিপলের পরিচালক ও বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. তুহিন ওয়াদুদ। এ সময় চাকিরপশার সুরক্ষা কমিটির আহ্বায়ক খন্দকার আরিফ, সদস্য-সচিব তারেক আহমেদ এবং রেল-নৌ, যোগাযোগ ও পরিবেশ উন্নয়ন গণকমিটির সদস্য হামিদুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন। সংবাদ সম্মেলনে বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

    প্রকাশিত: বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২০

    Post Top Ad