Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    চট্টগ্রামে হঠাৎ বেড়েছে সর্দি জ্বরের রুগী, তবে আগ্রহ নেই করোনা পরিক্ষায়।



    এম এ মেহেদিঃ চট্টগ্রামে  হঠাৎ করেই বেড়ে গেছে সর্দি-কাশি-জ্বরে আক্রান্ত রোগীর সংখ্যা। মহানগরী ও এর পার্শবর্তী উপজেলা গুলোতে  প্রায় ঘরে ঘরেই এখন এ ধরনের রোগী। তাঁদের মধ্যে জ্বর নিয়ে ভীতি থাকলেও করোনা পরীক্ষায় তেমন আগ্রহ নেই।

    এদিকে চট্টগ্রামে  বেশ কয়েক দিন ধরে দিনে প্রচণ্ড গরম ও রাতে হাল্কা ঠান্ডা পড়ছে। তাপমাত্রার এ তারতম্যের কারণেই সর্দি-জ্বর বেড়ে গেছে বলে চিকিৎসকেরা জানিয়েছেন। 

    তবে করোনা মহামারির এই সময়ে যে কারণেই সর্দি-কাশি-জ্বর দেখা দিক না কেন, অবহেলা না করে সাবধানতা অবলম্বনের পরামর্শ দিয়েছেন চিকিৎসকেরা।

    খোঁজ নিয়ে জানা গেছে, এখন নগরীর বেশির ভাগ বাড়িতেই কেউ না কেউ জ্বর-কাশিতে আক্রান্ত। তাঁদের বেশির ভাগই বিভিন্ন ফার্মেসি থেকে উপসর্গের কথা বলে ওষুধ কিনে সেবন করছেন। এভাবে ইতিমধ্যে অনেকে সুস্থ হয়েও উঠছেন। আবার কেউ কেউ চট্টগ্রাম মেডিকেল  বহির্বিভাগে গিয়েও চিকিৎসা নিচ্ছেন।

    তবে এতে ভয় না পেয়ে সচেতন হওয়ার পরামর্শ দিচ্ছেন চিকিৎসকরা। তারা বলেন তাপমাত্রা পরিবর্তনের কারণে সর্দি জ্বর হয়, এমন জ্বর কাশি ২ ৪ দিন এমনকি এক সপ্তাহ থাকতে পারে  এতে না ঘাবরিয়ে ঘরে থেকে চিকিৎসা নিলে সুস্থ্য হয়ে যায়।

    প্রকাশিত: সোমবার, ১৪ সেপ্টেম্বর, ২০২০

    Post Top Ad