Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    সৌদি আরবে চট্টগ্রামের মোহাম্মদ আলী জাফরীর মৃত্যু।



    style="text-align: justify;">দিগন্ত নিউজ ডেস্কঃ সৌদি আরবের রিয়াদে চট্টগ্রামের মোহাম্মদআলী জাফরী মৃত্যুবরণ করেছেন। 

    ভাগ্য পরিবর্তনের আশায় চট্টগ্রাম জেলার চন্দনাইশ উপজেলার বলুতলী ইউনিয়নের জাফরাবাদ গ্রামের মোহাম্মদ মকবুল আলীর ছেলে  মোহাম্মদ আলী জাফরী ১৯৯২ সালে পাড়ি জমান সৌদি আরবে। সৌদি আরবে এসে মোটামুটি ভালই চলছিল জাফরীর জীবন। পরিশ্রম করে পারিবার পরিজনের জন্য মাস শেষে টাকা পাঠাচ্ছেন। 

    সৌদি সরকারের নতুন শ্রমনীতি ঘোষণার পর থেকে বেশীরভাগ সৌদি প্রবাসীর জীবনেই নেমে আসে হতাশার কালো মেঘ। সৌদি সরকারের নতুন শ্রমনীতিতে অনেক প্রবাসী হারিয়েছেন চাকুরী, অনেক প্রবাসী হারিয়েছেন নিজেদের তিল তিল করে গড়া ব্যবসা প্রতিষ্ঠান। 

    তেমনি জাফরী হারিয়ে বসেন তার তিলে তিলে প্রতিষ্ঠিত করা তিনটা ব্যবসা প্রতিষ্ঠান, সব হারিয়ে সেই নিঃস্ব হয়ে পড়ে এ-র মধ্যেই সারা বিশ্বে নেমে আসে মহামারি করোনা ভাইরাস  তখন টানা ৩ মাসেরও বেশী সময় ঘরে বন্ধী থেকে আরও হতাশাগ্রস্থ হয়ে পড়েন জাফরী , এবং হয়ে পড়েন অনেক ঋনগ্রস্থ।

     হঠাৎ করেই গত ৬ই সেপ্টেম্বর ২০২০ইং তারিখে নিজ রুমে স্টোক করলে জুরুরি ভাবে তাকে নিয়ে যাওয়া হয় সৌদি আরবের রিয়াদের চৌমুচী হাসপাতালে সেখানে ৭ দিনের মতো আইসিসিইউ তে থেকে গত ১৩ই সেপ্টেম্বর ২০২০ইং রোজ রবিবার পৃথিবীর মায়া ছেড়ে চলে যান না ফেরার দেশে। 

    মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৪৮ বছর  তার ৩ ছেলের মধ্যে বড় ছেলে প্রতিবন্ধী। 

    এভাবে প্রতিদিনই হতাশাগ্রস্থ  হয়ে ঝরে যাচ্ছে অনেক অসহায় সৌদি প্রবাসীর জীবন।    


    প্রকাশিত: সোমবার, ১৪ সেপ্টেম্বর, ২০২০

    Post Top Ad