Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    গাজীপুরে ৪র্থ দিনের মতো পদবঞ্চিত আ.লীগ কর্মীদের বিক্ষোভ! মহাসড়কে আগুন!

    মোহাম্মদ তাজুল ইসলাম, গাজীপুরঃ- গাজীপুর মহানগরীর টঙ্গীতে আওয়ামী লীগের পদ বঞ্চিত নেতাকর্মীরা  মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করেছে।
     
    গত ২০ সেপ্টেমবর (রােববার) বিকেলে গাজীপুর মহানগর আওয়ামী লীগের অন্তর্গত ১৯ নং থেকে ৫৭ নং পর্যন্ত ৩৯ টি ওয়ার্ড আওয়ামী লীগের আহ্বায়ক কমিটি ঘােষণা করা হয়। কমিটিতে আওয়ামী লীগের দুঃসময়ের ত্যাগী নেতাকর্মীদের মূল্যায়ন করা হয়নি এবং নতুন হাইব্রিড নেতাদের অন্তর্ভুক্তি করা হয়েছে  এ অভিযােগ করে দলের একাংশের নেতাকর্মীরা ক্ষোভ প্রকাশ করেন।

    এরই প্রতিবাদে ৪র্থ দিনের মতো আজ বৃহস্পতিবার বিকেল থেকে টঙ্গীর আওয়ামী লীগের আঞ্চলিক কার্যালয়ে মিছিল নিয়ে সমবেত হতে থাকে। কয়েক'শো পদবঞ্চিত নেতাকর্মী।  তাদের সঙ্গে যােগ দেয় স্থানীয় যুবলীগ, ছাত্রলীগ, মহিলা লীগ সহ সহযােগী সংগঠনের নেতাকর্মীরা।

    পরে কয়েক হাজার আওয়ামী লীগ নেতাকর্মী ও সমর্থক বিক্ষোভ মিছিল নিয়ে ঢাকা - ময়মনসিংহ মহাসড়কের টঙ্গী স্টেশন রােড এলাকায় অবরােধ করে।

    নেতাকর্মীরা মহাসড়কে বসে “অবৈধ কমিটি মানিনা মানবাে না, টাকার বিনিময়ে কমিটি মানিনা- মানবােনা, পকেট কমিটি মানিনা - মানবাে না" সহ বিভিন্ন স্লোগান দিতে থাকে। ঘণ্টাব্যাপি অবরােধের ফলে সড়কের দুই পাশে হাজার হাজার যানবাহন আটকা পড়ে। এতে দুর্ভোগে পড়েন সাধারণ যাত্রীরা। পরে ৪৮ ঘণ্টার মধ্যে ঘােষিত পকেট কমিটি বিলুপ্ত করার আল্টিমেটাম দিয়ে অবরােধ তুলে নেন বিক্ষুব্ধ নেতাকর্মীরা। 
    বিক্ষুব্ধ নেতাকর্মীরা জানান, গত রােববার গাজীপুর মহানগরের ১৯ নং ওয়ার্ড থেকে ৫৭ নং ওয়ার্ড পর্যন্ত ৩৯ টি ওয়ার্ডে এক তরফা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটি ঘােষণা করা হয়। মহানগর আওয়ামী লীগের সভাপতি আজমত উল্লাহ খান ও সাধারণ সম্পাদক (গাসিক মেয়র) জাহাঙ্গীর আলমের উপস্থিতিতে এ আহ্বায়ক কমিটি ঘােষণা করা হয়। এতে একজন আহ্বায়ক,তিনজন যুগ্ম আহ্বায়ক ও একজনকে সদস্য সচিব করে পাঁচ সদস্যের কমিটি করা হয়।

    দলের একাংশের নেতাকর্মীদের অভিযােগ দলের দুঃসময়ের নেতাকর্মী ও ত্যাগীদের পদ বঞ্চিত করা হয়েছে। মহানগর আওয়ামী লীগের দুই নেতা স্থানীয় মন্ত্রীর অনুসারী নেতাদের চিহ্নিত করে কমিটি থেকে বাদ দিয়েছে।

    বিক্ষোভ মিছিল ও অবরােধে অংশ নিয়ে গাজীপুর মহানগর আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক মতিউর রহমান মতি বলেন , দলের জন্য যারা দুঃসময়ে রাজপথে ছিলেন , জেল - জুলুমের শিকার হয়েছেন তাদেরকে বিভিন্ন ওয়ার্ড আওয়ামী লীগের আহ্বায়ক কমিটিতে উপেক্ষিত করা হয়েছে । হাইব্রিড নেতাদের গুরুত্বপূর্ণ পদ দেয়া হয়েছে । তাই আমরা এ পকেট কমিটির বিরুদ্ধে বিক্ষোভ করছি । 

    অপর দিকে ঘােষিত ৩৯ টি ওয়ার্ড কমিটির নেতৃবৃন্দকে শুভেচ্ছা জানিয়ে বিভিন্ন ওয়ার্ডে আনন্দ মিছিল করেছে দলীয় নেতাকর্মীরা । নতুন আহ্বায়ক কমিটি গঠন করায় নেতাকর্মীরা মহানগর আওয়ামী লীগের সভাপতি আজমত উল্লাহ খান ও সাধারণ সম্পাদক সিটি মেয়র মােঃ জাহাঙ্গীর আলমকে অভিনন্দন জানান।

    প্রকাশিত: বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২০

    Post Top Ad